সালাহকে কিছুতেই অধিনায়ক হতে দেবেন না ফাতি!

107
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

এই মুহূর্তে অস্থির অবস্থা বিরাজ করছে মিশরের জাতীয় ফুটবল দলে। দেশটির ফুটবল ফেডারেশন চায়, দলের নেতৃত্ব পাকাপাকিভাবে সুপারস্টার মোহাম্মদ সালাহকে দিতে। কিন্তু বাদ সেধেছেন বর্তমান অধিনায়ক আহমেদ ফাতি। জাতীয় সংস্থা বারবার অনুরোধ করলেও নেতৃত্বের আর্মব্যান্ড তিনি কিছুতেই সালাহকে দিতে রাজি নন। দুজনের মধ্যে ভালো বন্ধু থাকলেও ফাতির সিদ্ধান্ত বদলাবে না। এমনকি তিনি হুমকি দিয়েছেন, নেতৃত্ব জোর করে কেড়ে নেওয়া হলে, আর কোনোদিন জাতীয় দলের হয়ে খেলবেন না।

সম্ভবত একটাই কারণে সালাহকে অধিনায়ক করতে উন্মুখ হয়ে আছে মিশরের ফুটবল ফেডারেশন। নিজেদের ভুলের কারণে ফিফার বর্ষসেরা ফুটবলারদের ভোটাভুটিতে লিভারপুল তারকার দেশ অংশ নিতে পারেনি। এতে সালাহ নাকি অসন্তুষ্ট। মহাতারকা ফুটবলারকে সন্তুষ্ট করতেই এখন যে কারণে তাকে জাতীয় দলের স্থায়ী অধিনায়ক করার চেষ্টা করা হচ্ছে। ব্রিটিশ প্রচারমাধ্যম বলছে, এটা নাকি আসলে মিশরের পক্ষ থেকে সালাহর কাছে দুঃখপ্রকাশ করা।

মিশর সমস্যায় পড়েছে ফাতি নেতৃত্ব ছাড়তে রাজি না হওয়ায়। তার এজেন্ট নাদের সাওকি বলেছেন, ‘হ্যাঁ, এটা সত্যি, ফাতিকে নেতৃত্বের আর্মব্যান্ড সালাহকে দিয়ে দিতে বলা হয়েছে। এই ধরনের অপ্রত্যাশিত, অকারণ এবং অদ্ভুত অনুরোধে ফাতি বিস্মিত। সে সরাসরি জাতীয় সংস্থাকে বলেছে, নেতৃত্ব ছাড়বে না। কেনই বা ছাড়বে? জাতীয় দলের হয়ে যথেষ্ট ভালো খেলছে ফাতি। তাছাড়া সালাহকে তো সব সময় পাওয়াই যায় না। তাই নেতৃত্ব জোর করে কেড়ে নেওয়া হলে ফাতি আর কখনও জাতীয় দলের হয়ে খেলবে না।