ভারতের অগ্রাধিকার নিশ্চিত করা বাংলাদেশের কাজ নয় …….জেএসডি

 বিজ্ঞপ্তি

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক জনাব আবদুল মালেক রতন এক বিবৃতিতে বলেছেন, বাংলাদেশের স্বার্থ উপেক্ষা করে ভারতের অগ্রাধিকার নিশ্চিত করা বাংলাদেশের কাজ নয়। দেশে জ¦ালানী সংকট বিদ্যমান থাকা অবস্থায় ভারতে তরল গ্যাস রপ্তানী চুক্তি দেশের চেয়ে ভারতের স্বার্থকে অগ্রাধিকার দেয়ার নাম বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হতে পারে না। অন্যদিকে চট্টগ্রাম ও মোংলা বন্দর ভারতকে ব্যবহারের অনুমোদন ও তিস্তার পানি বন্টন সুরাহা না করেই ফেনী নদী থেকে ১ দশমিক ৮২ কিউসেক পানি প্রত্যাহারের অনুমোদন দেয়া কোন ক্রমেই জাতীয় স্বার্থ সংরণের কাজ নয়। তেমনি বাংলাদেশের সমুদ্র উপকূলে ২০টি রাডার বসানোর মাধ্যমে ভারতের নজরদারী দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের মর্যাদা ক্ষুন্ন করেছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পারষ্পারিক সহযোগীতার আড়ালে বা দ্বিপাক্ষিক সম্পর্কের মোড়কে জাতীয় স্বার্থ হানী করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করার সরকারী অপকৌশল এবং স্বার্থ বিরোধী চুক্তি থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন