গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি ৩ অক্টোবর পর্যন্ত বন্ধ ঘোষণা

88
gb

হেমন্ত বিশ্বাস, গোপালগঞ্জ :

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্ভুত পরিস্থিতে ২২ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ ছুটি ঘোষণা করা হয়। এছাড়াও শনিবার সকাল ১০ টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহের শিক্ষার্থীদেরকে হল ত্যাগ করারও নির্দেশ দেয়া হয়েছে।
অফিস আদেশে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ নিশ্চিত রাখতে বিবাদমান গ্রুপসমূহের মতানৈক্য নিরসন ও সম্ভাব্য অপ্রত্যাশিত ঘটনা এড়াতে রিজেন্ট বোর্ডের সদস্যগণের মৌখিক অনুমতির প্রেক্ষিতে আসন্ন পূজার নির্ধারিত ছুটির সঙ্গে ২২ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত ছুটি বর্ধিত করা হয়েছে। অফিস আদেশের অনুলিপি জেলা প্রশাসকের বরাবরে পাঠিয়ে বিশ্ববিদ্যালয় এলাকায় ১৪৪ ধারা জারি করে শান্তি-শৃঙ্খলা রক্ষার অনুরোধ জানানো হয় এবং পুলিশ সুপার বরাবরে পাঠিয়ে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ মোতায়েন করে শান্তি-শৃঙ্খলা নিশ্চিত করার জন্য অনুরোধ জানানো হয়।
এ ঘটনার পর সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চলমান আন্দোলন আরও বেগমান হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ওই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে অনাবাসিক শিক্ষার্থীরা মিছিল নিয়ে ক্যাম্পাসে যাওয়ার সময় নীলার মাঠ এলাকায় একদল দুষ্কৃতিকারী হামলা চালায়। এতে অন্ত:ত ২০ শিক্ষার্থী আহত হয় বলে খবর পাওয়া যায়। এ ঘটনার খবর পেয়ে শিক্ষার্থীদের আন্দোলন গোটা ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে।
শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহলরত রয়েছেন। চরম উত্তেজনা বিরাজ করছে বিশ্ববিদ্যালয় এলাকায়।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন