মৌলভীবাজারে ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বোরহান উদ্দিন সোসাইটির মানববন্ধন ও স্মারকলিপি প্রদান (ভিডিও)

198
gb

জিবি নিউজ মৌলভীবাজার প্রতিনিধি || 

মৌলভীবাজার শহরের সেন্ট্রাল রোডসহ বিভিন্ন সড়কে বাড়তি ভাড়া আদায়ের প্রতিবাদে শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজারের উদ্যোগে ৫সেপ্টেম্বর ২০১৯খ্রিঃ বৃ্হস্পতিবার সকাল ১০ টায় কুসুমবাগ চত্বরে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। গত ১লা সেপ্টেম্বর ২০১৯ খ্রিঃ থেকে ৫ টাকার ভাড়া ১০ টাকা করেন সিএনজি চালকরা। সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব -এর সভাপতিত্বে ও দপ্তর সচিব সিরাজুল হাসান -এর সঞ্চালনায় সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মোঃ সোহান হুসাইন হেলাল, মোঃ সাইফুর রহমান চৌধুরী, রোটাঃ দুলাল হোসেন জুমান, সাব্বির আহমদ তপু, এম জুনেদ আহমদ, সাইদুল ইসলাম রিমন, মোহন দেব, গোবিন্দ দেব মিত্র, মাহবুবুর রহমান খাঁন অপু, মোছাঃ রেহনুমা আক্তার, এসএম গোলাম কিবরিয়া, আশরাফ চৌধুরী সাব্বির, মোঃ মুনাঈদ আহমেদ মুন্না, রনি আহমেদ, রিমন আহমদ, মোঃ রাহিন,সাহান আহমেদ, সাকিব আহমেদ রাফি, রেজাউল আহমেদ, আল-আমিন আহমদ সাহান, ফয়সল আহমেদ, মাহফুজ খাঁন, মারুফ আহমদ, নাহিদ আহমদ প্রমুখ। সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব তার বক্তব্যে বলেন, ভাড়া দ্বিগুন করার কারণে প্রতি দিনই জীবনের তাগিদে ছুটা সাধারণ জনগণ এবং বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা পরেছেন নানান ভোগান্তির মধ্যে। প্রশাসন সিএনজিতে ৩ জন যাত্রীর বেশি নেওয়া যাবে না এই সিদ্ধান্তের অজুহাতে তারা এই ভাড়া বেশি আদায় করছে। এই সিদ্ধান্তের দায় বহন করতে হচ্ছে শিক্ষার্থী ও সাধারণ মানুষকে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আসা এই সব শিক্ষার্থীদের এখন দিতে হবে দ্বিগুন ভাড়া। চালকদের এ সিদ্ধান্তের ফলে বিপাকে পড়েছেন বিদ্যালয়ে আসা এই সব শিক্ষার্থীরা এবং সাধারণ জনগণ। তিনি আরো বলেন, আমি এই বাড়তি ভাড়া আদায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং প্রশাসনকে অবিলম্বে সিদ্ধান্ত পূর্ণবিবেচনা করার আহবান জানাই। সাধারণ জনগণ ও ছাত্র-ছাত্রীদের কথা বিবেচনা করে ভাড়া ৫ টাকা বহাল রাখার দাবী জানান তিনি। ঘন্টাখানেক মানবন্ধন শেষে প্রতিবাদ মিছিল সহকারে তারা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেন। এর কিছুক্ষণ পরই মৌলভীবাজার পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান মৌলভীবাজার পৌর এলাকার সকল সিএনজি, অটো,ও টমটম চালকসহ সর্বসাধারণের অবগতির জন্য জানিয়েছেন যে কুসুমবাগ থেকে চৌমুহনা , এবং চৌমুহনা থেকে ছড়ারপার সহ পৌর এলাকার সকল রুটে সিএনজি ও টমটমের পূর্বের নির্ধারিত ভাড়া বলবৎ রয়েছে। কোনু অবস্থাতেই ইহার অধিক ভাড়া নেওয়া যাবে না বলে সমস্থ পৌর এলাকায় মাইকিং করানো হয়। এবং নুটিশ পাঠানো হয়।

—————————————————————————–

মাননীয় মেয়র মহোদয় আপনাকে অসংখ্য ধন্যবাদ। 

 বিজ্ঞপ্তি ||
মৌলভীবাজার পৌর শহরে সিএনজি ও টমটমের ভাড়া বৃদ্ধি হয়নি, পূর্বের ভাড়া বহাল রয়েছে । অতিরিক্ত ভাড়া আদায় না করার নির্দেশ পৌর কর্তৃপক্ষের।

মৌলভীবাজার সেন্ট্রাল রোড সহ বিভিন্ন সড়কে ভাড়া বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন ও স্বারকলিপি প্রধানআয়োজনে: শেখ বোরহানউদ্দিন (রহ:) ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজার।

Posted by GBTV online on Wednesday, September 4, 2019

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন