তরুন প্রজন্মের উদ্ভাবনী মানসিকতা তৈরি করতে হবে: বদরুল ইসলাম শোয়েব

704
gb

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, বিশ্বে আজ যারা উদ্ভাবনানির্ভর উদ্যোগ গ্রহণে সাফল্য দেখাচ্ছে বয়সে তারা তরুণ। বিশ্বে বর্তমানে তথ্যপ্রযুক্তিসহ জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন শাখায় বাঙালিরা সুনাম অর্জন করছে। নতুন প্রজন্মকে আগামী দিনের নেতৃত্বদানের উপযুক্ত করে গড়ে তোলার অন্যতম শর্ত হলো মানসম্পন্ন শিক্ষার ব্যবস্থা করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষারক্ষেত্রে বাংলাদেশ সেই লক্ষ্য অর্জন করতে পেরেছে। তিনি আরো বলেন, তরুন প্রজন্মের উদ্ভাবনী মানসিকতা তৈরি করতে হবে। আমাদের বিপুলসংখ্যক তরুণ প্রজন্ম বাংলাদেশের অন্যতম বড় সম্পদ। তাদেরকে যথাযথ লালন করে দেশের উজ্জ্বল ভবিষ্যত নিশ্চিত করতে হবে।

তিনি গতকাল শনিবার সৃজনী এডুকেশন ট্রাস্ট আয়োজিত মেধাবৃত্তি পরীক্ষা পরিদর্শন শেষে আয়োজকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। সিলেটের গোলাপগঞ্জ উপজেলার এমসি একাডেমি স্কুল ও কলেজে আয়োজিত এ পরীক্ষায় ৩য় থেকে ৭ম শ্রেণির প্রায় ১৪০০জন শিক্ষার্থী অংশ নেয়।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন সৃজনী এডুকেশন ট্রাস্টের চেয়ারম্যান বিদ্যুৎ জ্যোতি পুরকায়স্থ, সদস্য সচিব দেলোয়ার হোসেন, এনামুল হক রুহেল, তমিজ উদ্দিন প্রমুখ।

প্রেসবিজ্ঞপ্তি-০৪.১১.১৭