আফগান মাদক সম্রাটের সঙ্গে দাউদ ইব্রাহিমের কোম্পানির জোট

44
gb

নিউজ ডেস্ক।।

আফগানিস্তানের মাদক সম্রাট লাল জান ইশাকজাইয়ের সঙ্গে দাউদ ইব্রাহিমের ডিকোম্পানি যুক্ত হয়েছে বলে খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম। দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দাবি, আফ্রিকার সাতটি দেশে এর মধ্যেই জাল ছড়িয়ে ফেলেছে নতুন জুটি।  

ভারতের সংবামাধ্যম এই সময় জানিয়েছে, সম্প্রতি ভারতসহ এশিয়া আফ্রিকার একাধিক দেশে হেরোইনের ব্যবসা ফেঁদে মূলধন বাড়ানোয় উদ্যোগ নিয়েছে ডিকোম্পানি। সুদান, ইথিওপিয়া, কেনিয়া, তানজানিয়া, জিম্বাবুয়ে, নামিবিয়া ঘানায় মাদক পাচারের নকশা তৈরি করেছে ডিকোম্পানি ইশাকজাইয়ের সংগঠন।                                                       ২০১১ সালে মাদক পাচার বিরোধী ভাষণে ইশাকজাইয়েরর নাম উল্লেখ করেন তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। এর কিছু দিনের মধ্যেই তাকে গ্রেফতার করা হয় এবং ২০ বছরের কারাদণ্ড ঘোষণা করে আফগানিস্তানের জেলে পাঠানো হয়। প্রথমে কাবুলের জেলে রাখা হলেও পরে প্রভাব খাটিয়ে সে কান্দাহারের জেলে পৌঁছায়, এবং রক্ষীদের ঘুষ দিয়ে পালায়। 

শোনা গিয়েছে, এরপরে সে পাকিস্তানের কোয়েটায় ঘাঁটি গেড়েছে।  

ভারতীয় গোয়েন্দা দফতরের ধারণা, মাদক ব্যবসায় ইশাকজাইকে সাহায্যের প্রতিশ্রুতি দিয়ে ইউরোপ, আফ্রিকা এশিয়ার বাজারে ব্যবসা বাড়ানোর পরিকল্পনা করে ডিকোম্পানি। আবার এভাবেই ভারতেও মাদক রফতানি করার পরিকল্পনা সফল করতে উদ্যোগী হয়েছে দাউদ।

 

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More