হাথুরু নয়; মাইক হেসন হচ্ছেন বাংলাদেশের কোচ?

184

জিবি নিউজ 24 ডেস্ক//

স্টিভ রোডসের বিদায়ের পর জোরেশোরে প্রধান কোচ খোঁজা শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতিমধ্যেই স্পিন এবং পেস বোলিং কোচ নিয়োগ দেওয়া হয়ে গেছে। হেড কোচ নিয়োগে সংক্ষিপ্ত তালিকা তৈরি হয়েছে। ৫ জনের এ সংক্ষিপ্ত তালিকায় কোচ হওয়ার দৌড়ে এগিয়ে নিউজিল্যান্ডের মাইক হেসন। আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজের আগেই নতুন হেড কোচ নিয়োগ দিতে চায় বিসিবি।

পাঁচ জনের শর্টলিস্টে আছেন নিউজিল্যান্ডের মাইক হেসন, জিম্বাবুয়ের গ্রান্ট ফ্লাওয়ার, শ্রীলঙ্কার চন্ডিকা হাথুরুসিংহে, ইংল্যান্ডের পল ফারব্রেস এবং দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গো। এদের মধ্যে ডমিঙ্গো ঢাকায় এসে বিসিবির কাছ সাক্ষাতকার দিয়ে গেছেন। এই মুহূর্তে হাথুরুসিংহের সঙ্গেও চুক্তি বাতিল করেছে শ্রীলঙ্কা। অন্যদিকে নতুন কোচ খুঁজছে ভারত, আফগানিস্তান, পাকিস্তানের মতো দলগুলো। তাদের সঙ্গে রীতিমতো পাল্লা দিয়ে কোচ নিয়োগ দিতে হচ্ছে বিসিবিকে।

ক্রিকইনফো জানিয়েছে, এই তালিকা ধরে ইংল্যান্ডের সাবেক কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকে কোচ বানাতে আগ্রহী ছিল বিসিবি। কিন্তু দুই দফায় প্রস্তাব দেওয়ার পরও তিনি নাকচ করে দেন। এরপরই হেসনের প্রতি আগ্রহী হয়েছেন বিসিবি প্রধান থেকে শুরু করে পরিচালকবৃন্দ। ২০১২ থেকে গত বছর পর্যন্ত নিউজিল্যান্ড দলের দায়িত্ব সামলেছেন হেসন। কোচ হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে বেশ খ্যাতি আছে তার।

ইংল্যান্ডের সাবেক সহকারী কোচ পল ফারব্রেসকে নিয়েও ভাবছে বিসিবি; যদিও গত বছরের মার্চে তিনি বিসিবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। কাল ডমিঙ্গোর সাক্ষাৎকার নিয়েছে বিসিবি। দক্ষিণ আফ্রিকান এ কোচের উপস্থাপনা বা প্রেজেন্টেশনে সন্তুষ্ট হয়েছে বোর্ড। তবে ডমিঙ্গোর চাকরি না হওয়ার সম্ভাবনাই বেশি বলে শোনা যাচ্ছে। তবে তাকে ভীষণ পেশাদার ও যোগ্যতাসম্পন্ন’ বলে উল্লেখ করেছেন বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস