ডিসেম্বরে লন্ডন থেকে বাংলাদেশ হাই কমিশনের তত্ত্বাবধানে ভোটার তালিকা নিবন্ধন শুরু হচ্ছে

92
gb

জিবি নিউজ ডেস্ক।।

লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনের তত্ত্বাবধানে বাংলাদেশ নির্বাচন কমিশন আগামী ডিসেম্বরে বাংলাদেশি-ব্রিটিশ নাগরিকদের বাংলাদেশের ভোটার তালিকায় নিবন্ধনের পাইলট কার্যক্রম শুরু করছে।

গত রোববার বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে লন্ডন দূতাবাসে আয়োজিত বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির নেতৃবৃন্দের সঙ্গে যুক্তরাজ্যে সফররত বাংলাদেশ নির্বাচন কমিশনের এক মত-বিনিময় সভায় এ কথা বলা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

তিনি বলেন প্রবাসীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে বাংলাদেশ হাই কমিশন বাংলাদেশি-ব্রিটিশ নাগরিকদের বাংলাদেশে ভোটার তালিকায় নিবন্ধনের উদ্যোগ নেয়। এরই প্রেক্ষিতে নির্বাচন কমিশনের একটি প্রতিনিধিদল এ বিষয়ে সংশ্লিষ্ট সবার মতামত নেয়ার জন্য লন্ডনে আসেন। আশা করা হচ্ছে, আগামী ডিসেম্বরে এই নিবন্ধন প্রক্রিয়ার পাইলট কার্যক্রম এখানে শুরু হবে।

হাইকমিশনার আরো বলেন ভোটার তালিকায় নিবন্ধনসহ এ সংক্রান্ত যাবতীয় কার্যক্রমের ক্ষেত্রে লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশন নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা প্রদান করবে।

অনুষ্ঠানে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম প্রবাসী বাংলাদেশিদের জাতীয় পরিচয়পত্র প্রদান ও ভোটার তালিকায় নিবন্ধনের প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা ও মতবিনিময় করেন। এই মতবিনিময় সভায় বাংলাদেশি-ব্রিটিশ কমিনিউটির বিভিন্ন পেশা ও শ্রেণীর নেতৃবৃন্দ অংশ নেন।

নির্বাচন কমিশনার বাংলাদেশি-ব্রিটিশ নাগরিকদের অনলাইনে হালনাগাদ তালিকা প্রদানের জন্য বাংলাদেশ হাই কমিশন, স্থানীয় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন চেম্বার প্রতিনিধি এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সহযোগিতা প্রত্যাশা করেন।

তিনি বলেন, ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হওয়ার যোগ্য বাংলাদেশি-ব্রিটিশ নাগরিকদের ছবি তোলা, ফিঙ্গার প্রিন্ট গ্রহণ ও অন্যান্য কার্যক্রম সুষ্ঠভাবে সম্পাদনের লক্ষ্যে আগামী ডিসেম্বরে নির্বাচন কমিশনের একটি কারিগরী টিম যুক্তরাজ্য সফরে আসবে।

 

স্পোর্টস ডেস্ক: ছুটি কাটিয়ে বার্সেলোনায় ফিরলেও এখনও খেলায় মন দেননি লিওনেল মেসি। স্পেনে এসেও ছুটির আমেজে তিনি। এর মধ্যে অপ্রত্যাশিত ঘটনার মুখে পড়লে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। দেশটির ইবিজার এক নাইটক্লাবে তার ওপর হামলা হয়েছে।

স্প্যানিশ গণমাধ্যমের খবর, দিন কয়েক আগে লুইস সুয়ারেজ, জর্দি আলবা ও সাবেক সতীর্থ সেস্ক ফ্যাব্রিগাসকে নিয়ে ঘুরতে বেরিয়েছিলেন মেসি। প্রত্যেকের সঙ্গে ছিলেন স্ত্রী। দিনভর ঘোরাঘুরি, আনন্দ-ফূর্তির পর রাতে এক নাইটক্লাবে সময় কাটাতে গিয়েছিলেন তারা। সেখানেই মেসিকে মারতে আসে এক অজ্ঞাত ব্যক্তি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এমন একটি ভিডিও। তাতে দেখা যাচ্ছে, কঠোর নিরাপত্তায় নাইটক্লাব থেকে মেসিকে বের করে নিয়ে যাচ্ছেন নিরাপত্তাকর্মীরা। সংবাদ প্রকাশ হয়, নাইটক্লাবে হঠাৎ ছোট ম্যাজিসিয়ানকে মারতে যান ওই ব্যক্তি। তবে নিরাপত্তাকর্মীদের সতর্কতা অবলম্বনে তার কোনো ক্ষতি হয়নি। তবে ঠিক কি কারণে আর্জেন্টাইন সুপারস্টারের ওপর আক্রমণ চালানো হয়েছে তা এখনও পরিষ্কার নয়।

প্রাক মৌসুমের ম্যাচ খেলতে এ মুহূর্তে এক দেশ থেকে অন্য দেশে ছুটে বেড়াচ্ছে বার্সেলোনা। প্রথম ম্যাচে চেলসির বিপক্ষে ২-১ গোলে হেরেছে তারা। তবে দ্বিতীয় ম্যাচে ভিসেল কোবের বিপক্ষে ২-০ গোলে জিতেছে কাতালান ক্লাবটি। বার্সার প্রাক মৌসুম পর্বে যোগ দেননি মেসি-সুয়ারেজরা।

 

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More