ছেলেধরাসহ যেকোন ধরনের গুজবের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের কঠোর হুশিয়ারি

92

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
ছেলেধরা,পদ্মা সেতু করতে শিশুর মাথা লাগবে,বিদ্যূৎ থাকবেনা ইত্যাদি সহ যে কোন ধরনের গুজবের বিরুদ্ধে দ্রুত ও কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ার করেছেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম। তিনি সতর্ক নজরদারিতে থাকা ফেইসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমসমুহ ব্যবহারে সতর্ক হবারও পরামর্শ দিয়েছেন।
পুলিশ সুপার বৃহস্পতিবার(২৫’জুলাই) দুপুরে তাঁর কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিং-এ এসব সহ সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
পুলিশ সুপার বলেন, ইদানিং সম্পূর্ণ ভিত্তিহীন বিভিন্ন গুজবসহ কিছু বিষয় ও ঘটনা আমাদের জাতীয় জীবনে বিভ্রান্তি সৃষ্টি করছে। এ ব্যাপারে গত বুধবার ঢাকায় পুলিশ সদর দপ্তরের ব্রিফিং এর কথা উল্লেখ করে তিনি বলেন, এসব গভীর চক্রান্ত ও ষঢ়যন্ত্রের অংশ হতে পারে। তিনি মানুষকে অপপ্রচারে কান না দেবার আহব্বান জানান। তিনি বলেন, এর মধ্যে কিছু হত্যাকান্ডের ঘটনা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে যার প্রতিটির রহস্য উদঘাটিত হয়েছে। অনেকেই আবার পরিস্থিতির সূযোগে নিজ স্বার্থ হাসিল করতে তৎপর রয়েছে বলেও জানান তিনি।
এসব রুখতে জেলা পুলিশের বিস্তারিত পরিকল্পনার কথা জানান পুলিশ সুপার। এর মধ্যে রয়েছে মাইকিং,লিফলেট বিতরণ,স্কুলে,মসজিদে প্রচারণা,ইউপি চেয়ারম্যান,সদস্যসহ জনপ্রতিনিধিদের সচেতন করা,সচেতনতামূলক সভা করা ইত্যাদি। তিনি ‘গণধোলাই’ এর মত অপরাধমুলক কাজ থেকে বিরত থাকতে জনগণের প্রতি আহব্বান জানান। তিনি শিশুদের স্কুলে পাঠাতে অভিভাবকদের প্রতি আহব্বান জানান।
ব্রিফিং এ পুলিশ সুপার ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সচেতন হওয়া, আসন্ন ইদুল আজহা ও কোরবানি পশুর চামড়া পাচার রোধ,বন্যা,আলোচিত বরগুনায় রিফাত হত্যা মামলা ইত্যাদি বিষয় নিয়েও সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।
ব্রিফিংকালে অতিরিক্ত পুলিশ সুপার ফজল ই খুদা পলাশ,সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জিয়াউর রহমান সহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ##