এমপি রোশনারা আলী কে সংবর্ধনা প্রদান

180

ফখরুল আলম, লিভারপুল প্রতিনিধি ||

ব্যাপক আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে যুক্তরাজ্যের অন্যতম চ্যারেটি সংগঘটন গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউ.কে এর উইরাল শাখা ও উইরাল বাংলাদেশী কমিউনিটির যৌথ উদ্যেগে বাংলাদেশি বংশোদ্ভূত প্রথম বৃটিশ এমপি রোশনারা আলী কে সবংর্ধনা প্রদান করা হয়েছে।
প্রধান অতিথির বক্তব্য রোশনারা আলী বলেন- লেবার দলকে সামনে ক্ষমতায় আনতে এখন থেকে সব কমিউনিটির লোকজন সক্রিয় হয়ে কমিউিনিটিতে কাজ করতে হবে। তাছাড়া নতুন প্রজন্মের বৃটিশ বাংলাদেশী সহ সব কমিউনিটির লোকজনকে লেবার দলে যোগ দেওয়ার আহব্বান জানান।

রবিবার উইরাল ম্যাল্টিকালচারেল সেন্টারে স্থানীয় এমপি, বিভিন্ন কাউন্সিলের কাউন্সিলার সহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠন নেতৃবৃন্দ এবং ব্যবসায়ী নেতাদের উপস্থিতিতে অনুষ্টিত সংবর্ধনা সভায় উইরালবাসীর ভালবাসায় সিক্ত হলেন রোশনারা আলী এমপি।
কমিউনিটি ব্যক্তিত্ব সাইফ উল্লা সাঈদ এর সভাপতিত্বে এবং এনামুল হক এনাম ও রাজা মওলার যৌথ স ালনায় অনুষ্টিত সংবর্ধনা সভা শুরুর প্রথমেই অতিথিতের ফুল দিয়ে বরণ করে নেন জিএসসি উইরাল শাখা ও উইরাল বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দরা। সভায় স্বাগত বক্তব্য রাখেন জিএসসি উইরাল শাখার চেয়ারপার্সন কয়ছর মিয়া।

সংবর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি অ্যাঞ্জেলা ইগল ,জিএসসি’র সেন্ট্রাল চ্যারেটি কর্ডিনেটর মনছব আলী জেপি সহ বিভিন্ন কমিউনিটির লেবার দলের নেতৃবৃন্দরা।
বক্তারা বলেন- রোশনারা আলী হলো সিলেটের বিশ^নাথের সোনার মেয়ে। ২০১০ সালে প্রথম লন্ডন সিটির বেথনালগ্রীন এন্ড বো আসন থেকে লেবার পার্টির মনোনয়েন নিয়ে ব্রিটিশ পার্লামান্টে প্রথম বাংলাদেশী হিসেবে এমপি নির্বাচিত হয়ে বিশে^র দরবারে বাংলাদেশীদের সম্মান অনেক উচুতে নিয়ে গেছেন।
বক্তারা আরো বলেন রোশনারা আলী হলেন আমাদের আগামী প্রজম্মের জন্যে অপ্রপথিক। তারঁ দেখানো পথ ধরেই ব্রিটিশ পার্লামেন্টে আগামীতে আমাদের বাংলাদেশীরা আরো বেশী করে স্থান করে নেবে। রোশনারা আলী‘র এই সাফল্যেতা যা যুগ যুগ ধরে আমাদের অনাগত প্রজম্মকে দারুন প্রেরণা যোগাবে।

অনুষ্টানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব কাজী শাহাব উদ্দিন, লালা মিয়া, মুজ্জমিল আলী, আছদ্দর আলী, হান্নান মিয়া, মুক্তিযোদ্ধা সাব্বির আহমেদ চৌধুরী, কছত্তর আলী, আলহাজ¦ মানিক মিয়া, ছিদ্দিক আলী, নোমান আহমেদ, সামছুন্নর, আকবর আলী, আব্দুল হক, জালাল আলী, কোহিনুর মিয়া, নুর হোসেন জমশেদ ,আনছার মিয়া চৌধুরী, কামরুল ইসলাম ,আবুল কালাম, শিশু মিয়া প্রমুখ।
সংবর্ধনা সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের হাতে সম্মাননা ক্রেষ্ট তোলেদেন উইরালে বসবাসকারী বাংলাদেশী নেতৃবৃন্দরা।
অনুষ্টানে কমিউনিটিতে বিশেষ অবদানের জন্যে উইরালের বিশিষ্ট মুরুব্বী মুজ্জমিল আলীর হাতে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। তাছাড়াও উইরাল বাংলাস্কুলের বিশেষ অবদানের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সাব্বির আহমেদ চৌধুরী কে সম্মাননা জনোনো হয়। পরিশেষে এক আনন্দঘন সাংস্কৃতিক অনুষ্টানে সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় শিল্পী আব্দুল আজিজ সাগর।