নেপালে ত্রিভূবনের রানওয়ে বন্ধ থাকায় ফেরত এল বিমানের ফ্লাইট

217

ঢাকা থেকে ছেড়ে যাওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট নেপালের ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে না পেরে ঢাকায় ফেরত আসে।

সেখানে একটি ফ্লাইট রানওয়ে থেকে ছিটকে পড়ায় কিছু সময়ের জন্য ফ্লাইট উড্ডয়ন ও অবতরণ বন্ধ করে দেয়া হয়।

বিমানের ফ্লাইটটি শুক্রবার সকালে নেপালের উদ্দেশ্যে ছেড়ে যায়। সেখানে একটি বিমান রানওয়ে থেকে ছিটকে পড়ায় রানওয়ের কার্যক্রম কিছু সময়ের জন্য বন্ধ রাখা হয়।

তখন বিমানের উড়োজাহাজটি নেপালের আকাশে উড়ছিল। বিমানের ফ্লাইটটি অবতরণের অনুমতি না পাওয়ায় পাইলট বিমানটি ঢাকায় ফিরিয়ে নিয়ে আসেন।

হযরত শাহজালাল বিমানবন্দরের পরিচালক মেহবুব খান জানান, নেপালের ত্রিভুবন বিমানবন্দরে একটি অভ্যন্তরীণ ফ্লাইট অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে।

এ কারণে বিমানবন্দরটি কিছু সময়ের জন্য বন্ধ থাকে। এ ঘটনার আগেই ঢাকা থেকে ছেড়ে যায় বিমানের একটি ফ্লাইট। ফলে অবতরণ না করতে পেরে ফেরত আসে ফ্লাইটটি।

বিমানের এক কর্মকর্তা বলেন, ফেরত আসা ফ্লাইটের যাত্রীরা আজ শনিবার অন্য একটি ফ্লাইটে নেপাল যাবে। ফেরত আসা ফ্লাইটের কিছু যাত্রী তাদের বাসায় চলে গেছেন। যারা যাননি বিমান কর্তৃপক্ষের উদ্যোগে তাদের হোটেলে রাখা হয়েছে।

গত বছরের মার্চে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ ত্রিভুবন বিমানবন্দরে অবতরণ করতে গিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে ৫১ জনের প্রাণহানি ঘটে।