জেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত পূরণ হতে যাচ্ছে চাঁপাইনবাবগঞ্জবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বুধবার প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা আন্ত:নগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’

23
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
অবশেষে চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত ও জেলাবাসীর বহু আকাঙ্খিত চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে আন্ত:নগর ট্রেন ‘বনলতা এ´প্রেস’ চালু হতে যাচ্ছে। আগামী ১৭’জুলাই বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করবেন।
গত ৫’জুলাই রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি চাঁপাইনবাবগঞ্জ সফরে এসে ইদুল আজহার পূর্বেই রাজশাহী থেকে ঢাকা রুটে চলাচলকারী দেশের প্রথম বিরতিহীন আন্ত:নগর ট্রেন বনলতা এক্সপ্রেসের রুট চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত সম্প্রসারণের ঘোষণা দেন। তিনি বলেন, জেলাবাসীর দীর্ঘদিনের দাবী ও প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি পূরণে এ ব্যাপারে কাজ করা হচ্ছে। তিনি আরও বলেন,অত্যাধুনিক এই ট্রেনে একটি শীতাতপ নিয়ন্ত্রিত ও দুটি শ্যোভন কোচে ২৭৬টি আসন বরাদ্দ থাকবে চাঁপাইনবাবগঞ্জের যাত্রীদের জন্য। মন্ত্রী বলেন,চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশনের উন্নয়ন কাজ অব্যহত থাকবে।
এরপর গত বুধবার(১০’জুলাই) রেলওয়ের পশ্চিমাঞ্চলের জিএম খোন্দকার শহীদুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশন পরিদর্শনকালে ট্রেনটির উদ্বোধনের তারিখ নিশ্চিত করেন। তিনি বলেন, ১৭’জুলাই প্রধানমন্ত্রী ঢাকা-বেনাপোল রুটে অপর একটি ট্রেনের সাথে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে বনলতা এক্সপ্রেস ট্রেনেরও উদ্বোধন করবেন। তবে যাত্রীরা ট্রেনে প্রথম ভ্রমণের সূযোগ পাবেন ১৮’জুলাই থেকে। সকাল পৌনে ৬টায় চাঁপাইনবাবগঞ্জ ছেড়ে ট্রেনটি রাজশাহী থেকে বিরতিহীন ঢাকা পৌঁছুবে।
এদিকে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স উপলক্ষে বৃহস্পতিবার (১১’জুলাই) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক এজেডএম নূরুল হক এতে সভাপতিত্ব করেন।
সভায় অংশ নেন পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান ও দেবেন্দ্র নাথ উরাঁও,সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মুখলেসুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন,নবাবগঞ্জ সরকারী কলেজ অধ্যক্ষ প্রফেসর ড.শংকর কুমার কুন্ডু,জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপপরিচালক মঞ্জুরুল হুদা, জেলা আইনজীবী সমিতি সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ,সদর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান রুহুল আমীন সহ বিভিন্ন ¤্রিেণ-পেশার প্রতিনিধিরা।
সভায় জেলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে যাওয়ায় আনন্দ ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। এছাড়া ভিডিও কনফারেন্স অনুষ্ঠানটি সফল করতে বিভিন্ন পরিকল্পনা গৃহীত হয়। ##

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More