অবাধে গাছ কাটায় ঠান্ডার দিনো গরম

332
gb

নাজমুল ইসলাম মকবুল বিশ্বনাথ, সিলেট ||
৭১ এর বীর মুক্তিযোদ্ধার গর্বিত সন্তানদের সংগঠন মুক্তিযোদ্ধার প্রজন্ম’র উদ্যোগে বৃক্ষরোপন অনুষ্ঠিত হয়। বৃক্ষরোপন পূর্ববর্তী আলোচনা সভায় বক্তারা বলেন, ওউ ককদিন আগেও আমরা ছয় ঋতু পাইছলাম। অখন আর ছয় ঋতু নাই। অবাধে গাছ কাটায় ঠান্ডার দিনো গরম আর ফুকনার দিনো বাদলি। আমরার পরিবেশ যদি আমরা রক্ষা না করি, আমরা যদি আমরার লাগি নিজে কুপ কাটি তাইলে ওউ কুপো পড়ি আমরাউ মরা লাগবো। এরলাগি হক্কলে মিলিয়া বেশি বেশি করি গাছ লাগানি দরকার। গাছ লাগানির পাশাপাশি রক্ষা করাও দরকার।
সংগঠনের সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুল এর সভাপতিত্বে ও আজিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাসিক গোলাপ কুঁড়ি সম্পাদক, মর্নিং স্টার ট্রাস্টের চেয়ারম্যান মুহাম্মদ মুনতাসির আলী। শনিবার বিশ্বনাথের অলংকারী পৌদনাপুর দাখিল মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠান উদ্বোধন করেন মাদরাসার প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি লন্ডনের খ্যাতিমান সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলহাজ্ব মোঃ শাহ আলম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মর্নিং স্টার একাডেমীর পরিচালক, নেপচুন এন্টারপ্রাইজের ভাইস প্রেসিডেন্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ, ইসহাক একাডেমীর প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি সমাজসেবী ও শিক্ষানুরাগী মিজানুর রহমান মোজাহিদ, যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবী মোঃ ইলিয়াস আলী পাশা, সোলাইমান হোসেন, মোঃ লিয়াকত আলী, মোঃ ফজর আলী এবং মাদরাসার সুপার মাওলানা মোঃ আজিজুর রহমান। শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন হাফিজ নুর উদ্দিন এবং সঙ্গীত পরিবেশন করেন আজিজুল ইসলাম।
‘প্রেস বিজ্ঞপ্তি’
ছবি ক্যাপশন:
মুক্তিযোদ্ধার প্রজন্ম’র উদ্যোগে বৃক্ষরোপন কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন মর্নিং স্টার ট্রাস্টের চেয়ারম্যান মুহাম্মদ মুনতাসির আলী।