চাঁপাইনবাবগঞ্জে স্বাভাবিক প্রসব সেবা জোরদার করতে কর্মশালা

83

 

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষনিক (২৪/৭) স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৫’জুন) দিনব্যাপী পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ব্যবস্থাপনায় সদর উপজেলা পরিষদ হলরুমে এ কর্মশালা আয়োজন করা হয়।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেনের ষবাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এজেডএম নূরুল হক।বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর পরিচালক মোহাম্মদ শরীফ,সিভিল সার্জন খাইরুল আতাতুর্ক,উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখলেসুর রহমান, পৌর মেয়র নজরুল ইসলাম,সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল মতিন। স্বাগত বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক ডা.আব্দুস সালাম। কর্মশালা পত্র উপস্থাপনা করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রোগ্রাম ম্যানেজার ডা. সামছুদ্দিন আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আনোয়ারুল আজিম।
কর্মশালায় অংশ নেন ইউপি চেয়ারম্যান,সদস্য, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা সহ সংশ্লিস্টরা।
কর্মশালায় নিরাপদ প্রসব এবং বাড়িতে ও বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে (সিজারিয়ান) প্রসবকে নিরুৎসাহিত করে পরিবার কল্যাণ কেন্দ্রে অথবা সরকারি হাসপাতালে স্বাভাবিক প্রসব সেবা নেওয়ার বিষয়টিকে উৎসাহিত করার ব্যাপারে গুরুত্বারোপ করা হয়। ######