গোপালগঞ্জের মুকসুদপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশু শ্রমিক নিহত: পোষ্টমর্টেম ছাড়া লাশ দাফন

1,586
gb

গোপালগঞ্জ প্রতিনিধি ||

গোপালগঞ্জের মুকসুদপুরে নির্মাণাধীন ভবনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশু শ্রমিক নাইমুল শেখ (১৪) নামে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও একজন। সোমবার (১৬অক্টবর) আনুমানিক সকাল ১০টায় মুকসুদপুরের জলিলপাড় গ্রামে এ ঘটনা ঘটে। নিহত নাইমুল শেখ মাদারীপুরের রাজৈর উপজেলার মহিশমারী গ্রামের জহরআলী শেখের ছেলে।
সরেজমিনে গিয়ে ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বিল্ডিং এর নিজ তলায় মটরের লাইন দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হন নাইমুল শেখ ও তার দুলাভাই। আহত অবস্থায় তাদের উদ্ধার করে মাদারীপুরের রাজৈর উপজেলা হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসকরা নাইমুল শেখকে মৃত ঘোষণা করেন। পরে পোষ্টমর্টেম ছাড়া লাশ দাফন করা হয়।
আরও জানা যায়, অবৈধ বিদুৎতের লাইন নিয়ে কাজ করছেন বাড়ির মালিক অখিল বাড়ৈই ও প্রদিপ ঠিকাদার। বাড়িটি প্লান যেভাবে পাশ করা সেভাবে না করে বিদুৎতের তার জড়িয়ে বাড়ি নির্মান করা হচ্ছে। বাড়িটির দোতলার ছাদের উপর বিদুৎতের তার। দেখা যায় একটি বাশ দিয়ে তারকে উপরের দিকে উঠিয়ে রেখেছে বিদুৎ অফিসের অনুমতি ছাড়া। যে কোন সময় আরও দূর্ঘটনা ঘটতে পারে।
এ সময় বাড়ির মালিক অখিল বাড়ৈই ও ঠিকাদার প্রদিপের সাথে কথা হলে বলেন, আমরা নিহতদের সাথে আপশে মিমাংশা করেছি। সাংবাদিকরা চলে আসার পরে বাড়ির মালিক অখিল বাড়ৈই ও ঠিকাদার প্রদিপ বিভিন্ন লোকজন দিয়ে ফোন করে নিউজ না করার জন্য নেতাকর্মীদের নাম বলে বিভ্রান্ত করে।
মুকসুদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমান বলেন, আমি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মুত্যুর খবর শুনেছি। কোন লিখিত অভিযোগ পাইনি পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।