বৈষ্ণিক উষ্ণুতার ফলে দক্ষিণা লে সুপেয় পানির সংকট তীব্র আকার ধারণ করেছে…..এমপি বাবু

উপজেলা নির্বাচনে দুর্নীতিগ্রস্থ ব্যক্তিকে প্রত্যাখ্যান করে সৎ মানুষকে ভোট দিন.... এমপি বাবু

104
gb

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ||

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবে দক্ষিণা লে প্রতিনিয়ত লবণাক্ততা বৃদ্ধি পাচ্ছে। ফলে এক দিকে যেমন প্রাকৃতিক পরিবেশ ধ্বংস হচ্ছে, অপর দিকে কৃষি উৎপাদন ব্যাহত হওয়ার কারণে দারিদ্রতা বাড়ছে। মানুষ কাজের সন্ধ্যানে অন্যত্র চলে যাচ্ছে। তিনি বলেন, বৈষ্ণিক উষ্ণুতার ফলে দক্ষিণা লে সুপেয় পানির সংকট তীব্র আকার ধারণ করেছে। তিনি সুন্দরভাবে বেঁচে থাকার জন্য পরিবেশকে সুন্দর করার আহŸান জানিয়ে বলেন, পরিবেশ ও প্রকৃতিকে সুন্দর করতে হলে আগে আমাদের মন ও মানসিকতার পরিবর্তন করতে হবে। তিনি বৃষ্টির পানি সংরক্ষণ সহ সুপেয় পানির সংকট নিরসনে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহŸান জানান। এমপি বাবু আরো বলেন, এলাকার জনগণ অনেক প্রত্যাশা নিয়ে আমাকে নির্বাচিত করেছে। আমি মানুষের জন্য কাজ করতে চাই। এলাকায় আমার কোন আত্মীয় স্বজন নাই। এলাকার মানুষ আমার সবচেয়ে কাছের এবং আপনজন। তিনি ঘের মালিকদের উদ্দেশ্যে বলেন, সাধারণ মানুষকে হয়রানি করে কেউ ঘের করবেন না। জমির মালিকদের সঠিক প্রাপ্য বুঝে দিন। কেউ যদি আমার কাছে অভিযোগ করে তা হলে আমি কঠোর হতে বাধ্য হবো। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে তিনি দূর্নীতিগ্রস্থ ব্যক্তিকে প্রত্যাখ্যান করে সৎ মানুষকে ভোট দিতে এলাকাবাসীর প্রতি আহŸান জানান। তিনি বৃহস্পতিবার দুপুরে উপজেলার মাহমুদকাটীতে ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর সহায়তায় ও এ্যাওসেড কর্তৃক ১৬ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে নবনির্মিত সমাজভিত্তিক পানি পরিশোধন ও বিতরণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। হরিঢালী ইউপি চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এ্যাওসেডের নির্বাহী পরিচালক শামীম আরেফিন, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক গাজী মোহাম্মদ আলী, সদস্য সচিব রশীদুজ্জামান, পানি অধিকার কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ববি, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার, সাবেক চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, নির্মল মজুমদার, অধ্যাপক অশোক ঘোষ, বিশ্বনাথ ভদ্র, প্রাক্তন অধ্যাপক কালীদাশ চন্দ্র চন্দ, প্রধান শিক্ষক নীলিমা ঢালী, সন্ধ্যা ভট্টাচার্য, প্রাক্তন প্রধান শিক্ষক গনেশ ভট্টাচার্য, সমীরণ দে, ডাঃ বাসুদেব রায়, অনীল চন্দ্র বিশ্বাস, শেখ সাদেকুজ্জামান, মানিক লাল ভদ্র, শংকর বিশ্বাস, শেখ আবুল কালাম আজাদ, শিহাব উদ্দীন ফিরোজ বুলু, এমএম আজিজুল হাকিম, এ্যাওসেডের সহকারী সমন্বয়কারী হেলেনা খাতুন, প্রোগ্রাম অফিসার হিমাদ্রী শেখর মন্ডল, কুমারেশ দে, সুখদেব মন্ডল, রাজিব গোলদার, ইউনুছ মোড়ল, সঞ্জয় মজুদার, অনীল কৃষ্ণ দাশ, ময়না বেগম, ফাতেমাতুজ্জোহুরা রূপা ও ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাত দেবনাথ।
————————————————————————
পাইকগাছা পৌরসভা ও সম্মিলিত ব্যবসায়ী পরিষদের পক্ষ থেকে এমপি বাবুকে সংবর্ধনা

পাইকগাছা পৌরসভা ও সম্মিলিত ব্যবসায়ী পরিষদের যৌথ উদ্যোগে সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবুকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে পৌরসভা মাঠে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে পৌরসভার মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী সহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের পক্ষ থেকে নবনির্বাচিত সংসদ সদস্যকে সংবর্ধনা প্রদান করা হয়। পৌর মেয়র সেলিম জাহাঙ্গীরের সভাপতিত্বে ও প্রভাষক ময়নুল ইসলামের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক গাজী মোহাম্মদ আলী, সদস্য সচিব রশীদুজ্জামান, জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, অধ্যক্ষ রবিউল ইসলাম, সম্মিলিত ব্যবসায়ী পরিষদের আহবায়ক মনোহর চন্দ্র সানা, আলহাজ্ব মাসফিয়ার রহমান সবুজ, ষোলআনা ব্যবসায়ী সমিতির সভাপতি এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলু, পূজা উদযাপন পরিষদের সভাপতি সমীরণ সাধু, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, আলহাজ্ব মুনছুর আলী গাজী, হেমেশ চন্দ্র মন্ডল, শিশু বিশেষজ্ঞ ডাঃ মুহাঃ কওছার আলী গাজী, শেখ আনিছুর রহমান মুক্ত, কাউন্সিলর শেখ মাহাবুবর রহমান রনজু, আসমা আহম্মেদ, কবিতা দাশ, এসএম তৈয়েবুর রহমান, কামাল আহম্মেদ সেলিম নেওয়াজ, আলাউদ্দীন গাজী, সরবানু বেগম, পৌর সচিব লিয়াকত আলী, আলহাজ্ব ইসতিয়ার রহমান শুভ, উত্তম সাধু, দাউদ শরীফ, গাজী শহিদুল ইসলাম খোকন, আব্দুল জব্বার, ইমান আলী মাস্টার, জিন্নাত আলী সানা, সাজ্জাত আলী সরদার, দেবব্রত দাশ, আলহাজ্ব রেজাউল করিম, আলহাজ্ব মাহবুবুর রহমান, ডাঃ আনোয়ার হোসেন, মাসুমা বেগম, শিহাব উদ্দীন ফিরোজ বুলু, এমএম আজিজুল হাকিম, কেডি বাবু, শুকুরুজ্জামান, ইলিয়াস হোসেন, মৃত্যুঞ্জয় সরদার, হাফেজ আব্দুল­াহ ও স্বপন চক্রবর্তী।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More