দেশে খাদ্যে স্বয়ংসম্পন্ন,তরুন’ই আগামির ভবিষ্যত… সাপাহারে গণসংবর্ধনা অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার,এমপি

86
gb

হাফিজুল হক, সাপাহার(নওগাঁ)প্রতিনিধি ||

দেশে খাদ্যে স্বয়ংসম্পন্ন,তরুন’ই আগামির ভবিষ্যত বললেন বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী ও ৪৬ নওগাঁ-১ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি।
১৭ জানুয়ারী বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে জিরো পয়েন্টে নওগাঁ জেলার সাপাহার উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে তিনি বলেছেন শুধু হাই ব্রিট নেতা হলেই দেশ এগিয়ে যাবে না তরুনরাই আগামির ভবিষ্যত তারা দেশের হাল ধরবে দেশকে উন্নত রাষ্টে পরিনত করবে।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্ন ছিল এ দেশ হবে একটি ক্ষুধা দারিদ্র মুক্ত বাংলাদেশ, জাতির জনকের যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা তার বাবার সে স্বপ্ন আজ বাস্তবায়ন করেছে। বাংলাদেশ আজ ক্ষুধা মুক্ত দেশে পরিনত হয়েছে। খাদ্যের জন্য বাংলাদেশকে আজ অন্যের দুয়ারে হাত পাততে হয়না। আমরা এখন খাদ্যে স্বংয়সম্পন্ন দেশে বসবাস করছি। ভবিষ্যতে দেশের খাদ্যের সম্পুর্ন চাহিদা পূরণ করে বিদেশে খাদ্যশস্য রপ্তানী করা সম্ভব। দেশের বাংলার কৃষক এখন সকল রকম শস্য চাষাবাদে প্রয়োজনীয় সার বীজ পেয়ে আজ মনের আনন্দে তারা জমিতে চাষাবাদ করে টনে টনে খাদ্যশস্য উৎপাদন করছে। আগামীতে কৃষকের জন্য আরো নানা সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে মাননীয় মন্ত্রীকে সংবর্ধনা জানান উপজেলা আ’লীগ ও সকল অঙ্গ সংগঠন মহিলা আ’লীগ ও অঙ্গ সংগঠন,মুক্তিযোদ্ধা কমান্ট,সাপাহার রিপোর্টার্স ফোরাম,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,রাজনৈতিক ব্যাক্তি বর্গ সহ বিভিন্ন স্তরের সংগঠন ও জনসাধারন। এ সময় উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাজেদুল আলম এর স ালনায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহজাহান আলী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি হামিদ,সদর ইউপি চেয়ারম্যান আকবর আলী,বিশিষ্ট ব্যাবসায়ী আব্দুল বারি শাহ্ চৌধুরী,আওয়ামীলীগের সদর ইউনিয়ন সভাপতি সাদেকুল ইসলাম,আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ফজলে রাব্বী,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ওমর আলী,মহিলালীগের সভাপতি ফাইমা বেগম,সম্পাদক ইসফাত জেরিন মিনা,যুবলীগের সভাপতি নইমুর রহমান,সম্পাদক বকুল আমিন,সাংগঠনিক মনিরুজ্জামান সমাপণ,হারুন,ছাত্রলীগের আহবায়ক রাসেল প্রমুখ।
এর আগে প্রধান অতিথি দুপুর ১২টায় উপজেলায় প্রবেশ করে উপজেলার খাদ্য গুদাম পরিদর্শন করেন।এবং বলেন সরকারী খাদ্যশস্য সংগ্রহ লক্ষ্যমাত্রা শত ভাগ অর্জন হবে। খাদ্য বিভাগের অনিয়মের বিরুদ্ধে মস্ত্রী জিরো টলারেন্স ঘোষনা করেন। এবং দুপুর ১ টার দিকে সাপাহার থানায় পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার প্রধানের মধ্যদিয়ে সংবর্ধনা দিয়েছে।
পরে দেড়টার দিকে উপজেলা প্রশাসন আয়োজিত নির্বার্হী কর্মকর্তার সভাকক্ষে সাপাহার উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী’র সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরীর পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে এ সময় সাপাহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুর আলী , উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল ওহায়েদ,থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ¦ ওমর আলী, রাজশাহী কলেজের সহকারী অধ্যক্ষ ইসমত এনামুল হক,চৌধুরী চাঁনমোহাম্মদ মহিলা কলেজের অধ্যক্ষ আবু এরফান, জেলা পরিষদের সদস্য মন্মথ সাহা,ও ফাইমা বেগম,দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি নুরুল হক মাষ্টার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল আলম,প্রার্থমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম,উপজেলা সমাজসেবা অফিসার শফিকুল ইসলাম, সাপাহার রিপোর্টার্স ফোরামের সভাপতি সাংবাদিক হাফিজুল হক,সদর ইউপি চেয়ারম্যান আকবর আলী,সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More