লাস ভেগাসের হামলায় শোকবার্তা জানিয়ে বিতর্কে ট্রাম্প

222
gb

লাস ভেগাস হামলায় প্রেসিডেন্ট ট্রাম্পের টুইটে বাকরুদ্ধ আমেরিকা। লাস ভেগাসের সঙ্গীতানুষ্ঠানে ভয়াবহ হত্যালীলা চলার পরে সে দেশের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উষ্ণ শোকবার্তা জানালেন দেশবাসীকে।

রাষ্ট্রপ্রধানের এমন হার্দিক শোক প্রকাশে হতবাক আমেরিকাবাসী।

ডোনাল্ড ট্রাম্প লাস ভেগাসের ঘটনায় ব্যাপক ভাবে ব্যাথিত হয়ে টুইট করে লিখেছেন , My warmest condolences and sympathies to the victims and families of the terrible Las Vegas shooting. God bless you! এমন সমবেদনার ভাষাতেই চক্ষু চড়ক গাছ হয়েছে সে দেশের মানুষের। কারণ এমন বেদনাদায়ক মর্মান্তিক হতাহতের ঘটনায় ‘উষ্ণ শোকবার্তা’ জানানো যায়, তা সবার ধারণার বাইরে ছিল। এমনিতেই নানারকম বিতর্কিত মন্তব্য করে প্রচারের আলোতে থেকেছেন ট্রাম্প। কিন্তু এমন উষ্ণ শোকবার্তার ঘটনা ট্রাম্প বিতর্কের বইতে নতুন সংযোজন।

সাধারণত ইংরেজির ওয়ার্ম শব্দটি কাউকে অভিনন্দন জানাতেই ব্যবহার করা হয়, তার সঙ্গে কোনও শোক বা সমবেদনার সম্পর্ক নেই। এ কথা বলছে ইংরেজির সব থেকে গ্রহণযোগ্য তিনটি অভিধান অক্সফোর্ড, কেমব্রিজ ও মারিয়াম ওয়েবস্টারই।

তাহলে তিনি কেন এমন লিখলেন? এ বিষয়ে তার কাছ থেকে কোন সদুত্তর মেলেনি। আমেরিকারবাসির শুধু মনে করছেন ‘ডন চলেন নিজের চালে, বিতর্ক চলে তার আগে পিছে।