পাইকগাছার বোয়ালিয়া ব্রীজের দুই কিলোমিটার বাইপাস সড়কের বেহাল অবস্থা : যাতায়াতে চরম ভোগান্তি

95
gb

মোঃ আব্দুল আজিজ, পাইকগাছা (খুলনা) ||
পাইকগাছার বোয়ালিয়া ব্রীজের দুই কিলোমিটার বাইপাস সড়ক সংস্কারের অভাবে বেহাল অবস্থায় পরিণত হয়েছে। সড়কের বেশির ভাগ পিচ উঠে গিয়ে বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। ফলে যাতায়াতে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে রয়েছে। সড়কটি দ্রæত সংস্কারের দাবী জানিয়েছেন এলাকাবাসী।
সূত্র মতে, এলাকার মানুষের যাতায়াতের জন্য বোয়ালিয়া ব্রীজ সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বোয়ালিয়াস্থ কপোতাক্ষ নদের উপর প্রস্তাবিত পি.সি রায় ব্রীজ নির্মাণের পর উপজেলা সদরের সাথে রাড়–লী ইউনিয়ন সহ সীমান্তবর্তী সাতক্ষীরা ও ভারতে যাতায়াতের সরাসরি সড়ক যোগাযোগ স্থাপন হওয়ায় গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করে থাকে। কিন্তু ব্রীজ হতে বোয়ালিয়া মোড় পর্যন্ত দুই কিলোমিটার সড়ক দীর্ঘদিন সংস্কার না করায় সড়কের বেশির ভাগ পিচ উঠে গেছে। পাশাপাশি সড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। ফলে যাতায়াতে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে রয়েছে। রাড়–লী ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গোলদার জানান, রাড়–লী ইউনিয়নবাসী সহ পার্শ্ববর্তী জেলার হাজার হাজার মানুষ অত্র সড়ক দিয়ে যাতায়াত করে থাকে। কিন্তু দুই কিলোমিটার সড়ক বেহাল অবস্থার কারণে যাতায়াতে হাজার হাজার মানুষ চরম অসুবিধার মধ্যে পড়েছে। সাধারণ মানুষের পাশাপাশি ভ্যান, নছিমন, করিমন সহ বিভিন্ন যানবাহন ক্ষতিগ্রস্থ হচ্ছে। এলাকাবাসীর দাবী, জনগুরুত্বপূর্ণ এ সড়কটি দ্রæত সংস্কার করা প্রয়োজন। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আবু সাঈদ জানান, কপোতাক্ষ নদের উপর ব্রীজ নির্মাণ হওয়ার ফলে সড়কটির উপর চাপ বৃদ্ধি পেয়েছে। যানবাহন চলাচলের সুবিধার্থে সড়কটি প্রশ্বস্ত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আশা করছি, দ্রæত সংস্কার কাজ শুরু করা হবে।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More