অনূর্ধ্ব-১৭ বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা জয়ী রংপুর বিভাগ

89
gb

জিবি নিউজ24 ডেস্ক //

রাজশাহী বিভাগকে হারিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ (অনূর্ধ্ব-১৭) ফুটবলের শিরোপা জয় করেছে রংপুর বিভাগ। আজ রবিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে রংপুর ২-১ গোলে হারায় রাজশাহীকে। ম্যাচ শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

ফুটবলের সোনলী অতীত ফিরিয়ে আনার লক্ষ্যে জাতির পিতার নামানুসারে দেশব্যাপী এই টুর্নামেন্টটি আয়োজন করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। উপজেলা পর্যায় থেকে শুরু হয়ে জেলা ও বিভাগীয় পর্যায় পেরিয়ে নক আউট পর্বের এই টুর্নামেন্টটি শেষ হয়েছে ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে।

গত সেপ্টেম্বরে নেত্রকোনা জেলার বারহাট্টার শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ম্যাচ দিয়ে শুরু হয় এ টুর্নামেন্ট। আসরে উপজেলা, জেলা এবং বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা শেষ হয়েছে গত সেপ্টেম্বরে। ওই পর্যায়ের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল লাভ করেছে ট্রফিসহ অর্থ পুরস্কার। সেখানে পুরস্কৃত করা হয়েছে সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়কেও।

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আয়োজিত এই টুর্নামেন্টটি আয়োজনের মাধ্যমে নতুন এক ইতিহাসের জন্ম দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। সারা দেশের ৫৫০০টি স্কুলের ১,২৫,০০০ ফুটবলার এতে অংশ নিয়েছে।

এই টুর্নামেন্টের মাধ্যমে ৪০ জন খেলোয়াড়কে বাছাই করা হয়েছে। যাদেরকে পরবর্তীতে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) বিশেষ প্রশিক্ষণ দেয়া হবে। এদের মধ্যে থেকে আবার চার জন খেলোয়াড়কে বাছাই করে উচ্চতর প্রশিক্ষণের জন্য ব্রাজিলে পাঠানোর পরিকল্পনা রয়েছে মন্ত্রণালয়ের।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More