স্টিভেন স্মিথের বিপিএলে খেলা অনিশ্চিত !

272
gb

জিবি নিউজ24 ডেস্ক //

অনিশ্চিত হয়ে পড়ল সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসরে খেলা। আসন্ন আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মাঠে নামার কথা ছিল বল টেম্পারিং কেলেঙ্কারির দায়ে আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞায় থাকা স্মিথের। কিন্তু বিপিএলের বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি দাবি করেছে, নিয়মবহির্ভূতভাবে কুমিল্লা ফ্র্যাঞ্চাইজি স্মিথকে দলে ভিড়িয়েছে। বিষয়টির মীমাংসা এখন পুরোপুরি বিসিবির হাতে।

এবারের বিপিএলের প্লেয়ার ড্রাফটে  বিদেশি ক্রিকেটারদের মধ্যে কুমিল্লা ভিড়িয়েছিল শ্রীলঙ্কার আসেলা গুনারত্নেকে। কিন্তু শেষ পর্যন্ত তাকে বিপিএলে পাওয়া যাবে না নিশ্চিত হয়ে স্মিথকে দলে ভেড়ায় কুমিল্লা। এতে আপত্তি জানিয়েছে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি। তাদের দাবি, বাইলজ অনুযায়ী ড্রাফটের বাইরে বিদেশি ক্রিকেটার নিয়ে নিয়ম ভেঙেছে কুমিল্লা। নতুন খেলোয়াড় নিতে হলে সেটা ড্রাফট থেকেই নিতে হবে।

এই গ্যাঁড়াকলে ফেঁসে গেছে এখন স্মিথের বিপিএল খেলা। বিষয়টি নিয়ে ফ্র্যাঞ্চাইজিগুলো বিপিএল টেকনিক্যাল কমিটিতে অভিযোগ জানায়। কিন্তু টেকনিক্যাল কমিটি এর সমাধান করতে পারেনি। শেষ পর্যন্ত স্মিথের খেলা না খেলার সিদ্ধান্ত দেওয়ার বিষয়টি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ওপর ছেড়ে দিয়েছে টেকনিক্যাল কমিটি। এই পরিস্থিতিতে কী করা উচিত, সেটা এখন বিসিবি ঠিক করে দেবে। এর জন্য হয়তো পরবর্তী বোর্ড মিটিং পর্যন্ত অপেক্ষা করা লাগতে পারে।