দক্ষিণ আফ্রিকার ১ হাজার রানের সম্ভাবনা দেখছেন সাব্বির

299
gb

পচেফস্ট্রুমে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে সফরকারী বাংলাদেশ ব্যবহার করেছে সাত বোলার। তিন পেসার (শফিউল, তাসকিন, মুস্তাফিজ) ও এক স্পিনারের (মিরাজ) পাশাপাশি আরও তিনজন অনিয়মিত বোলার (মাহমুদুল্লাহ, মুমিনুল, সাব্বির) ব্যবহার করেও দিন শেষে মাত্র ১ উইকেটের পতন ঘটিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে মুশফিকুর ও তার দলকে।

একমাত্র যে উইকেটটি এসেছে, তাও রানআউট থেকে। প্রথম দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ১ উইকেটের বিনিময়ে ২৯৮ রান। তাই দিন শেষে সতীর্থ বোলারদের এমন হতাশা ব্যাঞ্জক বোলিংয়ে টাইগার ব্যাটিং অলরাউন্ডার সাব্বির রহমান মনে করছেন, বোলিংয়ের এমন ধারাবাহিকতা অব্যাহত থাকলে প্রোটিয়ারা তাদের বিপক্ষে এক হাজার রানও করে বসতে পারেন। ওরা যদি তিন দিন ব্যাটিং করে আপনি বলতে পারবেন না ওরা কত রান করবে। ১ হাজার রান হতে পারে, সাতশ রানও করতে পারে। যত কম রানে ওদের বাঁধা যায় ততই ভাল।

এই ব্যাটিং অলরাউন্ডার আশঙ্কা প্রকাশ করেন, দ্বিতীয় দিন থেকে সফরকারী বোলিং বিভাগ নিজেদের ঠিকমত মেলে ধরতে না পারলে তাদের ফিল্ডিং আরও প্রলম্বিত হবে। যা ম্যাচ শেষে দলটিকে এনে দিতে পারে স্বাগতিকদের বিপক্ষে আগের চার ম্যাচের ধারাবাহিকতায় আরেকটি ইনিংস পরাজয়ের হতাশা। তবে সাব্বির এখনই সেরকম কিছু ভাবতে চাইছেন না।

আমরা ভালো বোলিং করতে না পারলে পাঁচ দিন ব্যাটিং করতে হতে পারে পারে। তবে আমরা চেষ্টা করছি। উইকেট ফেলার জন্য বোলিং করতে হবে। আমাদের মূল লক্ষ্য থাকবে রান বেঁধে রাখা। রান যত কম দেওয়া যায় সেই চেষ্টা করা।