Bangla Newspaper

ঢাকায় মুক্তি পাচ্ছে নার্গিস ফাখরির হলিউড ছবি

43

জিবি নিউজ24 ডেস্ক //

২৬ অক্টোবর একসঙ্গে দু’টি হলিউডের ছবি মুক্তি পেতে যাচ্ছে স্টার সিনেপ্লেক্সে। একটি হলো, নম্রতা সিং গুজরালের পরিচালনায় ‘ফাইভ ওয়েডিংস’। ২৬ অক্টোবর ভারতের পাশাপাশি বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তির মধ্য দিয়ে ছবিটির আন্তর্জাতিক মুক্তি হচ্ছে।

‘ফাইভ ওয়েডিংস’ ছবিটি হলিউডের। কিন্তু পরিচালক এবং মূল দুই অভিনয়শিল্পী বলিউডের। ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করে প্রশংসিত অভিনেতা রাজকুমার রাও। অন্যদিকে র‌্যাম্পের রানওয়ে থেকে রূপালি পর্দায় নাম লেখানো আলোচিত অভিনেত্রী নার্গিস ফাখরি। এর আগেও নার্গিসকে ২০১৫ সালে মুক্তি পাওয়া হলিউডের অ্যাকশন-কমেডি ছবি ‘স্পাই’-এ দেখা গিয়েছিল। ওই ছবিতে নার্গিসের চরিত্রটি খুবই সংক্ষিপ্ত হলেও এবারের ছবির মূল চরিত্রে থাকছেন তিনি। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় রিয়েলিটি শো ‘আমেরিকাস নেক্সট টপ মডেল’ দিয়ে আলোচনায় আসা নার্গিসের বলিউড অভিষেক ঘটে রকস্টার ছবি দিয়ে।

শানিয়া ঢালিওয়াল ভারতীয় বংশোদ্ভূত এই মার্কিন তরুণী পেশায় একজন সাংবাদিক। একদিন শানিয়াকে নিজের কক্ষে ডাকেন সম্পাদক। দায়িত্ব দেন ভারতীয় বিয়ের রীতি নিয়ে বিশেষ প্রতিবেদন তৈরির। শুরুতে অনিচ্ছা থাকলেও দীর্ঘদিন পর মাতৃভূমির দর্শনের সুযোগ পেয়ে প্লেনে চড়ে বসেন শানিয়া। বিমানবন্দরে এই সাংবাদিকের পরিচয় হয় পুলিশ অফিসার হারভাজনের সাথে। যা এক সময় রূপ নেয় বন্ধুত্বে। যদিও উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে শানিয়ার গতিবিধি নজরে রাখতেই হারভাজন এই সম্পর্ক তৈরি করেন।

এক সময় হারভাজনের প্রতি দুর্বল হয়ে পড়ে শানিয়া। কিন্তু ততোক্ষণে ভিনদেশি এই সাংবাদিককে গুপ্তচর হিসেবে সন্দেহ করে বসেছে পুলিশ অফিসার। এমন গল্পেই পরিচালক নম্রতা সিং গুজরাল নির্মাণ করেছেন চলচ্চিত্র ‘ফাইভ ওয়েডিংস’। ছবিতে শানিয়ার চরিত্রে নার্গিস ফাখরি আর হারভাজনের ভূমিকায় আছেন রাজকুমার রাও। এছাড়া বো ডেরেক, ডেমি মোরেক ও ক্যান্ডি ক্লার্ককেও ‘ফাইভ ওয়েডিংস’ সিনেমায় দেখবে দর্শক। এদিকে, মুক্তির আগেই নতুন সুখবর হলো, ছবিটি আসন্ন কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য আমন্ত্রিত হয়েছে। এ সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত নির্মাতা। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, কান চলচ্চিত্র উৎসব প্রদর্শিত হতে যাচ্ছে আমার ‘ফাইভ ওয়েডিংস’। এটা খুবই আনন্দের এবং সম্মানজনক। মনে হচ্ছে আমাদের সমস্ত শ্রম সার্থক হলো।

Comments
Loading...