এনআরসি থেকে বাদ কারণ জানার অপেক্ষায় ৪০ লাখ ভারতীয়

182

জিবি নিউজ 24 ডেস্ক //

নাগরিক তালিকা বা এনআরসি থেকে ঠিক কী কারণে নাম বাদ পড়লো, সে ব্যাপারে জানার অপেক্ষায় রয়েছে ভারতের আসামের অন্তত ৪০ লাখ বাসিন্দা। ইতোপূর্বে আসাম রাজ্য কর্তৃপক্ষ সাফ জানিয়ে দিয়েছে, তারা বাংলাদেশ থেকে আসা অনুপ্রবেশকারী।

যারা নিজেদের ভারতের নাগরিক হিসেবে প্রমাণ করতে পারবে না, তারা অধিকার থেকে বঞ্চিত হতে পারেন এবং রাষ্ট্রহীন হওয়ার আশঙ্কা রয়েছে।

কেউ কেউ মনে করছেন, এ ধরনের কার্যক্রম নির্বাচনে ভোটের ব্যবধান বাড়ানোর চক্রান্ত ছাড়া আর কিছুই নয়। ক্ষমতাসীন বিজেপি এ ধরনের কর্মকাণ্ডের মধ্য দিয়ে ফায়দা নেওয়ার চেষ্টা করছে।

আসামের ৪০ লাখ বাসিন্দা এনআরসি তালিকা থেকে বাদ পড়ার পর থেকেই সরব রয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, এনআরসি তালিকায় একজন ভারতবাসীর নামও বাদ পড়বে না।

তিনি আরো বলেন, যারা নিজেদের ওপর আস্থা হারিয়ে ফেলেছে তারাই এনআরসি তালিকাকে হাতিয়ার করে নিজেদের ভোটব্যাংক বাড়ানোর চেষ্টা করছে। কিন্তু আমি দেশবাসীকে আশ্বস্ত করছি, একজন ভারতীয় নাগরিকের নামও এনআরসি তালিকা থেকে বাদ পড়বে না।

মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More