পেটের চর্বি কমিয়ে আনার পাঁচ স্বাস্থ্যকর পানীয় !

512

জিবি নিউজ 24 ডেস্ক //

ওজন নিয়ন্ত্রণের জন্যে খাদ্য তালিকা আর ব্যায়াম নিশ্চয়ই চালিয়ে যাচ্ছেন। অনেকে সফলতার মুখ দেখছেন। কিন্তু কিছু সমস্যা থেকেই যায়। দেখা যায়, ওজন নিয়ন্ত্রণে আসলেও পেটের চর্বি আর কমে না। আসলে সবকিছু নির্ভর করে আপনি কী খাচ্ছেন, কীভাবে জীবনযাপন করছেন ইত্যাদির ওপর। যে খাদ্য তালিকা মেনে চলছেন তার কারণে অনেকে ক্ষুধার্ত থাকেন। এর জন্যে মূল খাদ্য গ্রহণের আগে পানি খেয়ে নিয়েই হয়। এমন নানা ধরনের উপকারি উপায় গ্রহণের সুযোগ আছে। এখানে বিশেষজ্ঞরা কিছু পানীয়ের কথা জানাচ্ছেন। এগুলোর সহায়তায় পেটের চর্বি কমিয়ে আনা সম্ভব।

মাচা টি 
জাপানের হাজার বছরের পুরনো চা। তখন থেকেই এই চা বৌদ্ধ ভিক্ষুরা পান করতেন। সুপারফুড হিসেবে সুপরিচিতি পেয়েছে। এই চায়ের সঙ্গে দুধ কিংবা পানি মেশানো সম্ভব। সবচেয়ে বড় কথা হলো, মাচা টি খেলে পেটের চর্বি কমে আসবে। এতে আছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। দেহে শক্তি যোগ করে। ক্যালোরি পোড়াতে সহায়ক। তাই ওজন নিয়ন্ত্রণে খুবই কার্যকরী।

অ্যাপল সিডার ভিনেগার 
ভিনেগারের এই সাধারণ রূপান্তর স্বাস্থ্যকর বিষয়। ওজন কমাতে বেশ কাজের। অ্যাপল সিডার ভিনেগারে আছে অ্যাসেটিক এসিড। মানুষের দেহে চর্বি জমা প্রতিরোধ করে এই ভিনেগার।

হলুদ চা 
এই মসলার অনেক গুণ। হজমশক্তি বৃদ্ধি করে। বিপাকক্রিয়া ত্বরাণ্বিত করে। কাজেই ওজন নিয়ন্ত্রণের গতি বৃদ্ধি পায়। এতে আছে একটি বায়োঅ্যাক্টিভ উপাদান কারকিউমিন। এটি টিস্যুতে ফ্যাট জমারর হার কমিয়ে আনে।

মেথি 
এতকে আছে গ্যালাক্টোমানান। এটি পানিতে দ্রবণীয় একটি উপাদান। গ্যালাক্টোমানান দেহের বিপাকক্রিয়ার গতি বৃদ্ধি করে। কিছু মেথি নিয়ে ভেজে ফেলুন। তারপর পাউডার বানিয়ে ফেলুন। সকালে খালিপেটে এক চামচ পানিতে ভিজিয়ে খেতে হবে। দেখবেন পেটের চর্বি থাকবে না।

মন্তব্য
Loading...