লন্ডনে আমিরাতের বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা আব্দুল করিমকে নাগরিক সংবর্ধনা

218
gb

জিবি নিউজ 24 ডেস্ক //

লন্ডনে আরব আমিরাতের বিশিষ্ট কমিউনিটি নেতা, শিল্পপতি, এনআরবি ব্যাংক এর ডাইরেক্টর ও সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ দুবাই শাখার সভাপতি আলহাজ্ব আব্দুল করিম কে নাগরিক সংবর্ধনা দেয়া হয়েছে। বর্ণাঢ্য আয়োজনে শ্রদ্ধা, ভালোবাসা মিশেল অনুষ্ঠানটি আয়োজন করে তাঁর নিজে অঞ্চল বড়লেখা-জুড়ির ব্রিটেন প্রবাসীরা।
এছাড়াও যুক্তরাজ্যে সফররত ঢাকাস্থ জালালাবাদ এসোশিয়েশন এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, অহিদাবাদ টি গার্ডেন এর ম্যানেজিং ডাইরেক্টর তরুন শিল্পপতি নাসিরুদ্দিন মিঠু কেও সংবর্ধনা প্রদান করা হয়।
বড়লেখা ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক ফয়সল রহমান এবং সহ সাধারণ সম্পাদক কামরুল ইসলাম এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কমনওয়েলথ সেক্রেটারিয়েট এর সাবেক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা পীরজাদা হোসেন আহমদ।

সংবর্ধনা সভায় অতিথি হিসাবে উপস্থিত ও বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র সিরাজুল ইসলাম, সাবেক কাউন্সিলর আতাউর রহমান আতা, বড়লেখার শাহবাজপুর ইউনিয়ন এর চেয়ারম্যান আহমেদ জুবায়ের লিটন, বিয়ানীবাজার ক্যান্সার হসপিটাল এর ডাইরেক্টর ফরহাদ হোসেন টিপু, লন্ডন বাংলা প্রেসক্লাব সেক্রেটারি মোহাম্মদ জুবায়ের।
সংবর্ধিত অতিথি আব্দুল করিম বলেন –‘মানুষের সেবা করাকে আমি জীবনের ব্রত হিসাবে নিয়েছি। আমার অঞ্চলের যে কোন ভালো কাজে আমাকে পাবেন।’
তিনি প্রবাসে সবাইকে ঐক্যবদ্ধভাবে সামাজিক কাজগুলো করার প্রতি গুরুত্ব আরোপ করেন।
বড়লেখা ফাউন্ডেশনের উদ্যোগে বড়লেখা উপজেলায় একটি ডায়াবেটিস ও চক্ষু হাসপাতাল করার উদ্যোগের সাথে সম্পৃক্ত করে দুই অতিথি আব্দুল করিম এবং নাসিরুদ্দিন মিঠু প্রাথমিক ভাবে প্রত্যেকে তিন লক্ষ টাকা করে অনুদান প্রদানের ঘোষনা দেন। এছাড়া আব্দুল করিম ৫০০ পাউন্ড প্রদানের মাধ্যমে বড়লেখা ফাউন্ডেশনের ট্রাষ্টি শিপ গ্রহন করেন।
সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন -সুজানগর এর প্রবাসী ব্যবসায়ী নজমুল ইসলাম, মহিউসসুন্নাহ একাডেমীর প্রতিষ্ঠাতা ফয়জুর রহমান, শিক্ষানুরাগী জালাল উদ্দিন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক কর্মকর্তা শাহিন আশরাফ, বড়লেখা ফাউন্ডেশন এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শাহিন ইকবাল। জুড়ী এসোসিয়েশন ইউকে’র সভাপতি সামসুদ্দিন, গ্রেটার বড়লেখা এসোসিয়েশন ইউকে এর আহমেদ চৌধুরী নাজিম, চান্দগ্রাম এডুকেশন ট্রাস্ট এর সাবেক সভাপতি আকবর হোসেন, বড়লেখা ফ্রেন্ডস ক্লাব ইউকের সেক্রেটারি বেলাল আহমেদ, সুজানগর ইউনিয়নের আজিম উদ্দিন, বড়লেখা ফুটবল ক্লাব ইউকে সভাপতি সাহাবুদ্দিন, ব্যবসায়ী আহমদ হোসেন, বড়লেখা ফাউন্ডেশনের স্টেন্ডিং কমিটি মেম্বার আবু রহমান ।
বক্তারা আব্দুল করিমকে একজন প্রকৃত সমাজদরদী উল্লেখ করে তাঁর ধারাবাহিক সামাজিক প্রতিনিধিত্বমূলক কাজের ভূয়সী প্রসংশা করেন এবং এলাকার উন্নয়নে তার ধারাবাহিক সহযোগিতা কামনা করেন।
সংবর্ধিত অতিথি আব্দুল করিমকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন বিভিন্ন সংগঠন। বড়লেখা ফাউন্ডেশন এর পক্ষ থেকে শাহিন ইকবাল, কামরুল ইসমাম, ফরহাদ হোসেন টিপু , ফয়সল রহমান, আবু রহমান, আবুল কাসেম, আকবর হোসেন, ইসতেহাক আহমেদ চৌধুরী, খায়রুল ইসলাম বাবলু, হাসান শাহরিয়ার এনু, বজলুর রহমান, কাইয়ুম চৌধুরী।
বড়লেখা গ্রেটার এসোসিয়েশন এর পক্ষে আহমেদ জুবায়ের লিটন, আহমেদ চৌধুরী নাজিম, লিয়াকত খান, শামীম আহমদ ও মো.মুসা।
বড়লেখা ফ্রেন্ডস ক্লাব এর পক্ষে ক্রেস্ট প্রদান করেন- রহিম উদ্দিন, শাহাব উদ্দিন, বেলাল আহমেদ, সাহেদ উদ্দিন, কাজী নজরুল ইসমলাম ।
চান্দগ্রাম ওয়েলফেয়ার এসোসিয়েশন এর পক্ষ থেকে আকবর হোসেন, কামাল উদ্দিন,হাফিজ উদ্দিন এবং নজরুল ইসলাম নজু।
সুজানগর ইউনিয়নের পক্ষ থেকে আজিম উদ্দিন, নজমুল ইসলাম, সাহেদ উদ্দিন ও কলিন আহমেদ।
দক্ষিণভাগ ইউনিয়নের পক্ষ থেকে- আব্দুল মালিক,কলিন উদ্দিনি এবং হাফিজ আব্দুল জলিল।
অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান – জুড়ি ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সভাপতি শামছুদ্দিন আহমেদ ও প্রিন্স সাহেদ।
বড়লেখাতে একটি ডায়াবেটিস ও চক্ষু হাসপাতাল করার লক্ষ্যে বড়লেখা ফাউন্ডেশনের উদ্যোগে ফান্ড সংগ্রহ এবং এর সার্বিক কার্যক্রম চালানোর বিভিন্ন বিষয়েও মতামত তুলে ধরা হয়। দুই অতিথি বড়লেখা ফাউন্ডেশনের কার্যক্রমে ধারাবাহিক ভাবে সহযোগিতার আশ্বাস প্রদান করেছেন।