সুপ্রিম কোর্ট বারে সম্পাদক পদে এগিয়ে ব্যারিস্টার খোকন

57

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচনে ভোটাভুটি শেষ হয়েছে। ভোট গননা চলছে। সাধারণ সম্পাদক পদে এগিয়ে রয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

মাহবুব উদ্দিন খোকন সুপ্রিম কোর্ট বারের টানা তিন বারের সাধারণ সম্পাদক। বিএনপিপন্থী আইনজীবীদের প্যানেল নীল দল থেকে এবারও নির্বাচন করেন।তিনি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক।পাশাপাশি বিএনপির যুগ্ম মহাসচিব।

আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে বুধবার শুরু হয় প্রথম দিনের ভোটগ্রহণ। এদিন ভোট দেন দুই হাজার ৯৭০ জন আইনজীবী। পরের দিন ভোট পড়ে দুই হাজার ৮৫১ জন আইনজীবীর।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সিনিয়র সহ-সম্পাদক অ্যাডভোকেট কাজী জয়নাল আবেদীন জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ১১টা দিকে ভোট গণনা শুরু হয়েছে। ভোট গণনা শেষ করার পরই ফল ঘোষণা করা হবে। চূড়ান্ত ফল ঘোষণা করতে কমপক্ষে ১১টা বাজবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন সূত্র।

শুক্রবার সকাল ৮টা পর্যন্ত পাওয়া তথ্যে সাড়ে কাস্টিং ভোটের মধ্যে তিন হাজার ভোট গণনা শেষ হয়েছে। এতে সাধারণ সম্পাদক পদে মাহবুব উদ্দিন খোকন দুই শতাধিক ভোটে এগিয়ে রয়েছেন।ভোট গণনা এখনও চলছে।

আওয়ামীপন্থী আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু গণমাধ্যমকে জানান, সভাপতি পদে আওয়ামীপন্থী আইনজীবীদের সাদা প্যানেলের প্রার্থী আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এএম আমিন উদ্দিন) এগিয়ে আছেন। তিনি জানান, সম্পাদকমন্ডলীর একটি পদ ও তিনটি সদস্য পদে আওয়ামী লীগ ছাড়া বাকিগুলোতে বিএনপিপন্থী আইনজীবীদের নীল প্যানেল এগিয়ে রয়েছেন।

অন্যদিকে বিএনপিপন্থী আইনজীবী ফাহিমা নাসরিন মুন্নি আশাবাদ ব্যক্ত করে বলেন, নীল প্যানেল পুরো টিম নিয়ে জয়ী হবে।

সাদা প্যানেলের প্রার্থী যারা

আওয়ামীপন্থী ক্রিকেটারদের সাদা প্যানেলে সভাপতি পদে প্রতিন্দ্বন্দ্বিতা করছেন আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এএম আমিন উদ্দিন)। সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল, সহ-সভাপতি পদে বিভাস চন্দ্র বিশ্বাস ও মো. জসিম উদ্দিন, ট্রেজারার (অর্থ সম্পাদক) পদে সৈয়দ আলম টিপু, সহ-সম্পাদক পদে বাসির উদ্দিন ভূঁইয়া এবং কাজী শামসুল হাসান শুভ।

এছাড়া সদস্য রয়েছেন পদে চঞ্চল কুমার বিশ্বাস, হুমায়ূন কবির, আফিফা আফরোজ রানী, মো.শামীম সরদার, মোহাম্মদ আওলাদ হোসেন, মোহাম্মদ মশিউর রহমান ও মোহাম্মদ জগলুল কবির।

নীল প্যানেলের প্রার্থী যারা

নীল প্যানেল থেকে সভাপতি হিসেবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী এবং সম্পাদক পদে ব্যারিস্টার এএম মাহাবুব উদ্দিন খোকন প্রার্থী হয়েছেন।

সহ-সভাপতি পদে মো. আব্দুল জব্বার ভূঁইয়া এবং আব্দুল বাতেন, কোষাধ্যক্ষ পদে মো. ইমাম হোসেন, সহ-সম্পাদক পদে মোহাম্মদ মুজিবুর রহমান এবং শরীফ ইউ আহম্মেদ (শরীফ উদ্দিন আহমেদ)।

সদস্য পদে রয়েছেন মোহাম্মদ ওসমান চৌধুরী, অ্যাডভোকেট রাশিদা আলিম ঐশী,কাজী আখতার হোসেন, মো. শাফিউর রহমান, মো. শাইফ উদ্দিন, মো. মোহাদ্দেস উল ইসলাম (টুটুল) ও সৈয়দা শাহীন আরা লাইলী।

৯ হাজার ভোটারের সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচন প্রতিবছর হয়ে থাকে।

মন্তব্য
Loading...