আর্জেন্টিনার তারকা স্ট্রাইকারের আগুয়েরোর টি-শার্টে অশ্লীল শব্দ!

179
gb

জিবি নিউজ 24 ডেস্ক //

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার আশা পূরণ হয়নি। শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার পর এখন বেশ ছুটির মুডে আছেন ফুটবলাররা। ক্লাবের হয়েও চাপ এখন নেই বললেই চলে। এবার পার্টি মুডে পাওয়া গেল আর্জেন্তাইন স্ট্রাইকার আগুয়েরোকে। বান্ধবীকে নিয়ে বিচের ধারে এক ক্লাবে এসেছিলেন ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলার। কিন্তু তার টি-শার্টে ছাপানো শব্দ সৃষ্টি করেছে বিতর্ক।

আর্জেন্টিনার তারকা স্ট্রাইকারের সাদা টি-শার্টে ইংরেজি হরফে লেখা শব্দ দুটি আসলে যৌন সঙ্গম সম্পর্কিত একটি গালি। সেই শার্ট পড়েই বান্ধবীর সঙ্গে রোম্যান্স করতে বেড়িয়ে পড়েছিলেন আগুয়েরো। এই শব্দ নিয়েই সোশ্যাল সাইটের পাশাপাশি আন্তর্জাতিক গণমাধ্যমে শুরু হয়েছে বিতর্ক। বান্ধবীর সঙ্গে আগুয়ারোর নাইট ক্লাবে প্রবেশের মুহূর্তের ছবি প্রকাশ পাওয়ার পরই সোশ্যাল মিডিয়ায় সমর্থকরা প্রশ্ন তুলছেন, কাকে ধর্ষণের হুমকি দিয়েছেন আগুয়েরো? 

কেউ বলছেন, নেহাতই স্টাইল মারতে গিয়ে বিশেষ এই শব্দ লেখা জার্সি ব্যবহার করছেন আগুয়েরো। অনেকে আবার একধাপ উপরে উঠে মজার কমেন্ট করে বলেছেন, ‘বিশ্বকাপে আর্জেন্টিনার হতাশাজনক পারফর্ম্যান্সের জন্য কোচ সাম্পাওলির উদ্দেশ্যে বিশেষ শব্দ ব্যবহার করে দুষছেন আগুয়েরো।’ সমর্থকরাই যাই বলুক না কেন গেঞ্জিটি পরে মোটেও ঠিক কাজ করেননি আগুয়েরো। তার দেশেই সৃষ্টি হওয়া বিতর্ক অনেকদিন তার পিছু নেবে।

বিশ্বকাপের আগে নারী এবং যৌনতা ইস্যুতে তুমুল সমালোচনার শিকার হয়েছিল আর্জেন্টিনা ক্রিকেট অ্যাসোসিয়েশন (এএফএ)। বিশ্বকাপে দায়িত্ব পালনের তালিকাভুক্ত সাংবাদিকদের একটি বুকলেট দিয়েছিল এএফএ। যাতে রাশিয়ান মেয়ে পটানো এবং তাদের সঙ্গে যৌনতায় লিপ্ত হওয়ার উপায় লেখা ছিল! সারাবিশ্বে তুমুল সমালোচনা শুরু হলে শেষ পর্যন্ত ক্ষমা চায় এএফএ।