হলিউড ছবির অংশ যখন বাংলাদেশি তরুণ

137
gb

জিবি নিউজ 24ডেস্ক//

২০ জুলাই আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে হলিউডের ছবি ‘হোটেল ট্রানসিলভানিয়া থ্রি: সামার ভ্যাকেশন’ এর তৃতীয় পর্ব। সনি পিকচার্স অ্যানিমেশন নির্মিত এই থ্রিডি সিনেমাটির পরিচালনার দায়িত্বে আছেন গেনডি টারটাকোভস্কি।

তবে এই ছবি বাংলাদেশিদের জন্য একটি গর্ব করার অংশ বটে। বাংলাদেশের দর্শকদের জন্য আনন্দদায়ক বিষয় হলো ‘হোটেল ট্রানসিলভানিয়া থ্রি: সামার ভ্যাকেশন’ ছবিতে বিশেষ ভূমিকা রয়েছে একজন বাংলাদেশির। এই ছবির কারিগরি দলে তিনি কাজ করেছেন অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার হিসেবে।

কে তিনি? তিনি হলেন, ওয়াহিদ ইবনে রেজা। ছবির পরিচালক গেন্ডি টারটাকোভস্কি সিরিজের আগের দুই ছবির পরিচালক ছাড়াও পরিচিত কার্টুন সিরিজ ডেক্সটার্স ল্যাবরেটরি, দ্য পাওয়ারপাফ গার্লস ও সামুরাই জ্যাক-এর নির্মাতা হিসেবে। এমনকি ‘আয়রন ম্যান টু’ ছবির স্টোরি বোর্ড আর্টিস্টও ছিলেন তিনি। সেই পরিচালকের সঙ্গেই সরাসরি কাজ করেছেন বাংলাদেশের ওয়াহিদ ইবনে রেজা।

এর আগে ওয়াহিদ ইবনে রেজা ভিজ্যুয়াল ইফেক্টস কো-অর্ডিনেটর হিসেবে কাজ করেছেন হলিউডের ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস, ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার, ডক্টর স্ট্রেঞ্জ, ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সেভেনসহ আরও অনেক জনপ্রিয় হলিউডের ছবিতে।

তবে সনি পিকচার্সের হয়ে অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার হিসেবে এটাই হবে তাঁর প্রথম ছবি। ওয়াহিদ ইবনে রেজার বাবা বাংলাদেশের সাবেক প্রতিমন্ত্রী রেজাউল করিম ও মা অ্যাডভোকেট সুরাইয়া করিম মুন্নী। বুয়েট থেকে তিনি মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি করেন। পরে ইউনিভার্সিটি অফ ব্রিটিশ কলম্বিয়া থেকে ফিল্ম প্রোডাকশনের ওপর ব্যাচেলর ডিগ্রি নেন।