যুক্তরাজ্যের এলেসমেয়ারপোর্টে ব্যাপক উৎসাহ উদ্দিীপনার মধ্যেদিয়ে পালিত হয়েছে ঈদ পূনমিলনী

3,471
gb

ফখরুল আলম, লিভারপুল থেকে ||
বিভিন্ন কমিউনিটির ভিন্ন শ্রেণী পেশা আর মুসলিম-ননমুসলিমদের সাথে নিয়ে অত্যান্ত আনন্দঘন পরিবেশে প্রতিবারের মত এবারও ঈদ পুনমিলনী পালন করেছে এলেসমেয়ার পোর্ট শহরের সকল মুসলিম কমিউনিটি।

অনুষ্টানে ভিন্ন ভিন্ন স্বাদের পিঠাপুলি ছাড়াও প্রত্যকেই নিজ নিজ স্ব-দেশীয় সংস্কৃতি কে উপস্থাপন করেছেন তাদের দেশের খাবারের মাধ্যমে। তা ছাড়া ও বাচ্চাদের জন্যে ফেইস পেইন্টটিং, মেহেদী সহ বিভিন্ন খেলাধুলা ছিল দিনব্যাপী।
অনুষ্টানে স্থানীয় এমপি জাস্টিন মাড্ডের, মেয়র নিকোল মেরডন, কমিউনিটি ব্যক্তিত্ব এটিএম লোকমান, রহিমা আহমেদ, সোহেল আহমেদ, আবিহা ফাতেমা সাইয়্যিদ ,আবুল কাসেম নোমান, মুমিনুল মামুন সহ স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দরা এতে উপস্থিত ছিলেন।

আয়োজকরা বলেন–-স্থানীয়দের মধ্যে সৌহাদ্যেপূর্ন সম্পর্কের জন্যেই মূলত: প্রতিবছর এধনের আয়োজন ।
ঈদ শুভেচ্ছা আর দিনব্যাপী আড্ডার মধ্যে দিয়ে এলেসমেয়ার পোর্ট শহরের সকল কমিউনিটির লোকজন ঈদ পূনমিলনী অনুষ্টানটি মাতিয়ে রাখলেন।
এয়ামিনা আলীর প্রানবন্ত স ালনায় অনুষ্টিত ঈদ আনন্দ সভাটি শুরুর প্রথমেই পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন আনান।
অতিথিরা বলেন- এধরনের অনুষ্টানের মধ্যে সব ধরনের কমিউনটির মানুষজন মিলে একে অন্যের মধ্যে ভ্রাত্বিত্বের বন্ধন আরো সুদৃঢ হবে।
অনুষ্টানে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ বিভিন্ন কাউন্সিলের কাউন্সিলার এবং কমিউনিটির নেতীৃ স্থানীয়রা পরিবার পরিজন নিয়ে উপস্থিত ছিলেন।