যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্টলেডি বারবারা বুশ মারা গেছেন

255
gb

জিবিনিউজ ডেস্ক::

যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি ও সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের মা বারবারা বুশ মারা গেছেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৯২ বছর। বারবারা বুশই একমাত্র মহিলা যার স্বামী ও সন্তান দুইজনেই আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, বারবারা বুশ ফুসফুস ও হৃদরোগে ভুগছিলেন। শেষ বয়সে তার স্বাস্থ্য ভেঙে পড়েছিল এবং তিনি তার পরবর্তী চিকিৎসা সেবা নেয়া থেকে দূরে ছিলেন। তিনি তার শেষ দিনগুলো পরিবারের সদস্যদের সাথে কাটাতে চেয়েছিলেন।

বারবারা বুশের সন্তান জর্জ ডব্লিউ বুশ ২০০০ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হন এবং যুক্তরাষ্ট্রের ৪৩ তম প্রেসিডেন্ট হিসেবে দুই মেয়াদে দায়িত্ব পালন করেন।

বারবারার মৃত্যুর পর জর্জ বুশ এক বিবৃতিতে জানান, মৃত্যুর শেষ দিন পর্যন্ত আমাদের হাসিয়েছেন। আমি ভাগ্যবান এইজন্য যে বারবারা বুশ আমার মা। আমাদের পরিবারের সদস্যরা তাকে মিস করবে। আপনাদের প্রার্থনা ও শুভ কামনার জন্য সবাইকে ধন্যবাদ। বারবারা বুশ জেব বুশেরও মা যিনি ১৯৯৯-২০০৭ পর্যন্ত ফ্লোরিডার গভর্নর ছিলেন।

হোয়াইট হাউজের এক বিবৃতিতে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, মিসেস বুশ দেশের জন্য এবং তার পরিবারের জন্য যে আত্মত্যাগ করেছেন সেজন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।’