একনায়কতন্ত্র ও ভবিষ্যত বাংলাদেশ শীর্ষক মেমিনার

দেশকে কুক্ষিগত করতে চায় সরকার: সেমিনারে বক্তারা

299
gb

 জিবি নিউজ২৪.কম ||

দেশের মানুষকে সরকার জিম্মি করে ২০১৪ সালে তথাকথিত নির্বাচনের মধ্যেমে বর্তমান সরকার আসীন হয়। অধিকাংশ সংসদ সদস্য অনির্বাচিত যা বিশ্ববাসীল অগোচরে নয়। এরই মাঝে জার্মানির এক জরিপে বাংলাদেশ একনায়ক তান্ত্রিক দেশ হিসাবে ৫ নম্বরে স্থান পায়। যা অত্যন্ত লজ্জাজনক। আমারা দীর্ঘদিন থেকে লক্ষ করছি সরকার দেশকে কুক্ষিগত করতে মরিয়া হয়ে উঠেছে। মানবাধিকার সংগঠন ভয়েস ফর বাংলাদেশ কর্তৃক আয়োজিত বৃহস্পতিবার পূর্বলন্ডনের ওসমানী হলে অনুষ্ঠেয় স্বৈরতন্ত্র এবং বাংলাদেশের ভবিষ্যত বিষয়ক সেমিনারে বক্তারাগণ এসব কথা বলেন।

ভয়েস ফর বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা আতাউল্যাহ ফারুকের সভাপতিত্বে ও আহবায়ক ফয়সল জামিল এবং বাংলাদেশী স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক এস এইচ সোহাগ এর যৌথ পরিচালনায় সেমিনারে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ড. হাসনাত হোসাইন, মেজর (অব:) আবু বকর সিদ্দিক, ব্যারিষ্টার মেহনাজ মান্নান, সাংবাদিক জুবায়ের বাবু, ব্যারিষ্টার মো: শাহজান সহ আরো অনেকে। বক্তাগণ বলেন, বিশ্বে বাংলাদেশ একটি স্বৈরতান্ত্রিক দেশ হিসেবে স¦ীকৃতি লাভ করায় বাংলাদেশের গনতন্ত্র ও স্বাধীনতা আজ হুমকির সম্মুখীন ,তাই গনতন্ত্রকে ফিরিয়ে আনতে এনটি সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের আহŸবান জানান তারা। বক্তারা আরো বলেন, বাংলাদেশের তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায় ভাবে আটক রাখা হয়েছে এবং অবিলম্বে তার মুক্তি দাবী করেন।
আয়োজক কমিটির পক্ষে সেমিনারে উপস্থিত ছিলেন কানিজ ফাতিমা, আবদুর রহিম, আলাউদ্দিন রাসেল, ফরহাম হোসাইন, আবদুল্লাহ আল মামুন, লুৎফর রহমান, পারভেজ আজম, আকলিমা ইসলাম, ডলার বিশ্বাস, লুবা চৌধুরী, আবুল হোসেন নিজাম, শেখ তারিকুল ইসলাম, নাওশীন মোসতারী মিয়া সাহেব, এম এ ওমর পারভেজ, রাসেল হোসাইন, মো: আব্দুস সামাদ, মো: মহিন উদ্দিন, মো: সরওয়ারদী প্রমুখ।