বর্তমান সরকারের আমলে গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে … প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা

266
gb

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, বর্তমান সরকারের আমলে গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে। আর এ মত প্রকাশের স্বাধীনতার সুযোগ নিয়ে কিছু গণমাধ্যম মিথ্যাচার করছে। তাদের ব্যাপারে সজাগ থাকতে হবে।

গতকাল ২৯ মার্চ ২০১৮ বৃহস্পতিবার রাত্রে চিটাগাং সিনিয়াস ক্লাব মিলনায়তনে চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন নেতৃবৃন্দের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিডিয়ার আকাশ বিস্তৃত করেছেন। ইলেকট্রিক মিডিয়া সরকারি থেকে ব্যক্তি মালিকানায় উন্মুক্ত করেছেন। ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে সাংবাদিক, শিল্পী-কলাকুশলীদের কর্মসংস্থানের সুযোগ হয়েছে। মিডিয়ার মাধ্যমে বিভিন্ন তথ্য জনগণের কাছে পৌঁছে যাচ্ছে। মিডিয়ার বিকাশের মধ্যদিয়ে জনগণের ক্ষমতায়ন হয়েছে। প্রধানমন্ত্রী প্রথম সরকার প্রধান যিনি সাংবাদিকদের কল্যাণের জন্য কল্যাণ তহবিল গঠন করেছেন। সাংবাদিকদের জন্য স্থায়ী কল্যাণ ট্রাস্ট গঠন হয়েছে যা স্বাধীনতার পর এ প্রথম।

চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজীবের সভাপতিত্বে এবং অর্থ সম্পাদক দীপঙ্কর দাশের স ালনায় অনুষ্টিত মতবিনিময় কালে উপস্থিত ছিলেন ডিবিসি টেলিভিশনের চট্টগ্রাম ব্যুরো চিফ মাসুদুল হক, সাধারণ সম্পাদক শামসুল আলম বাবু, সহ-সাধারণ সম্পাদক অমিত দাশ, সাংগঠনিক সম্পাদক বাবুন পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুমন গোস্বামী, নির্বাহী সদস্য হাসান উল্লা, সুজন আচার্য প্রমুখ।