লন্ডনে আল-মিজান স্কুলে ফ্যামেলি ফানডে

শিশু-কিশোরদের পদচারণায় মুখরিত এলএমসি

514
gb

জিবিনিউজ ডেস্ক:: কমিউনিটির বিভিন্নস্তরের বিপুল সংখ্যক মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো আল-মিজান প্রাইমারি স্কুলের ফ্রি ফ্যামেলি ডে ইভেন্ট। অনুষ্ঠানকে কেন্দ্র করে রোববার ২৪ মার্চ সারাদিন নারী-পুুরুষ ও শিশু কিশোরদের পচারণায় মুখরিত হয়ে ওঠেছিলো লন্ডন মুসলিম সেন্টার। এলএমসির গ্রাউন্ড ফ্লোরে ছিলো শিশুদের খেলাধূলার জন্য বিভিন্ন ধরনের রাইড। আর উপরতলায় ছিলো রকমারী খাবারের স্টল। একদিকে দিনভর চলে খেলাধূলা, আনন্দ উল্লাস আর হৈচৈ। অন্যদিকে স্টলগুলোতে চলে বিভিন্ন ধরনের পণ্যের বিকিকিনি। খাবার ও অন্যান্য জিনিসপত্র বিক্রি করে আল-মিজান স্কুলের জন্য ফান্ডরেইজিং করা হয়।

আল-মিজান স্কুলের কো-অর্ডিনেটর রহিমা বেগমের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত এই ফ্যামেলি ফানডেতে উপস্থিত ছিলেন লন্ডন ইস্ট একাডেমীর প্রধান শিক্ষক মোহাম্মদ আসকর আলী, আল-মিজান প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক ফজল মাহমুদ, সিনিয়র তাহফিজ শিক্ষক কামরুল হোসাইন ও মুহিবুজ্জামানসহ অন্যরা।

আল-মিজান স্কুলের কো-অর্ডিনেটর রহিমা বেগম জানান, প্রতিবছরই এই ফ্যামেলী ফানডে আয়োজন করা হয়ে থাকে। এর উদ্দেশ্য, কমিউনিটির মানুষকে আল-মিজান স্কুল সম্পর্কে জানার সুযোগ করে দেয়া এবং স্কুলের জন্য ফান্ডরেইজ করা। সর্বোপরি মানুষের মধ্যে শিক্ষা বিষয়ে একটি অ্যাওয়ার্নেস সৃষ্টি করা। তিনি আরো বলেন, বিগত বছরগুলোর মতো এবারও আমরা একটি সফল ইভেন্ট আয়োজনে সক্ষম হয়েছি, যেখানে বিভিন্ন বয়সের মানুষ স্বতষ্ফুর্তভাবে অংশগ্রহণ করেছেন। দিনব্যাপী ফ্যামেলি ফানডেতে অভিভাবকেরা তাঁদের সন্তানদের নিয়ে এসেছেন, আনন্দ উপভোগ করেছেন। এটাই আমাদের বড় স্বার্থকতা।

আল-মিজান স্কুলের প্রধান শিক্ষক ফজল মাহমুদ বলেন, আমাদের এই আয়োজনে কমিউনিটির বিভিন্নস্তরের মানুষ স্বতস্ফুর্ত অংশগ্রহণ করেছেন। এটি প্রমাণ করে আমরা ভালোকাজে জমায়েত হতে পারি। আশাকরি, শিক্ষা প্রসারে আল-মিজান ফ্যামেলী ফানডে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখবে।

উল্লেখ্য, ফ্যামেলী ফানডে উপলক্ষে এলএমসির গ্রাউন্ড ফ্লোরে খেলাধূলা সামগ্রির মধ্যে ছিলো বাউন্সি ক্যাসেল, গ্লাটিয়েটর, প্লে স্টেশনে ফুটবল গেইমস ইত্যাদি। উপরতলায় ছিলো কেক, বিরিয়ানীসহ বিভিন্ন ধরনের খাবার, জুয়েলারী শপ, বুক স্টল, পোষাক স্টল ইত্যাদি।