প্যারিসে জমকালো আয়োজনে নবকণ্ঠ সংবাদপত্রের ৫ম বর্ষপূর্তি উদযাপন

404
gb
বর্ণিল আয়োজনে ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে প্যারিসের পান্তা হলে ইউরোপের শীর্ষ সংবাদপত্র নবকন্ঠের ৫ম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে । জাতীয় সংগীত , ফ্রেঞ্চ সংগীত , ও একুশের গান দিয়ে অনুষ্ঠান শুরু । নবকণ্ঠ সম্পাদক আবু তাহির এর সভাপতিত্বে নয়ন মামুন ও শাম্মি ,র যৌথ উপস্থাপনায় এসময় প্রধান অতিথি ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেইন ।

। অনুষ্ঠানের শুরুতে কমিউনিটি নেতা সোনাম উদ্দিন খালিক , সালেহ আহমদ চৌধুরী , মিজান চৌধুরী মিন্টু , এডভোকেট রমজিদ আলী , ওয়াহিদ বার তাহের , নুরুল আবেদীন , মোতালেব খান , আশরাফুল ইসলাম , শাহনেয়াজ রশিদ রানা , কে সিনিয়র সিটিজেন হিসাবে রাষ্ট্রদূত উত্তরীয় পরিয়ে দেন । এসময় উপস্থিত ছিলেন দূতাবাসের হেড অফ চ্যান্সারি হয়রত আলী খান । নবকণ্ঠ ৫ম বর্ষপূর্তি মোড়ক উন্মোচন করে রাষ্ট্রদূত বলেন বাংলা কমিউনিটির প্রসার, বাংলা সংস্কৃতির বিকাশে নবকণ্ঠ এর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ ।
এসময় রাষ্ট্রদূত ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটিতে সফল ব্যবসায়ী হিসাবে মামুন মিয়া ,ফারুক খান , আব্দুল আজিজ , শাহীন আরমান আরমান চৌধুরী, জাহাঙ্গীর আলমকে সম্মাননা প্রদান করেন এবং তরুণ উদ্যোক্তা হিসাবে
কৌশিক রাব্বানী, আল আমিন, মিজান মোল্লাহ ,মাহবুব আহমদ,মুহিব আহমদ ,হারুন মিয়া, হাবিবুর রহমান, আফরোজ হোসেইন লাভলু ,জাকির হোসেইন শুয়াইব ,সায়হাম ,মাধব কান্তি দে ,কে এবং সাংবাদিকতায় ফারুক নেওয়াজ খান সুমন , ও মহিলা উদ্যোক্তা শাহনাজ আক্তার তৃষ্ণা কে সম্মাননা প্রদান করেন । অনুষ্ঠানে গান পরিবেশন করে – সুমা দাস , মুন্নি খন্দকার , ফ্লোরা , পলাশ , ইমতিয়াজ , নৃত্যে ছিলো মৌমিতা , ষ্টার সানি , নিপসি , নিদুয়া ।রাষ্ট্রদূত তার বক্তব্যে নবকণ্ঠ পত্রিকার ভূয়সী প্রশংসা করে বলেন ব্যবসায়ীদের স্বীকৃতি ও সম্মাননা প্রদানের মাধ্যমে কমিউনিটিকে শক্তিশালী ও কর্মসংস্থান সৃষ্টি হবে ।