চলছে সামাজিক উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের আবেদনপত্র গ্রহণ

বিল্ড বাংলাদেশে এবং ওয়াইগ্যাপঅস্ট্রেলিয়ার সহযোগিতায় পঞ্চমবারের মতো ঢাকায় শুরু হতে যাচ্ছে স্পার্ক বাংলাদেশের সামাজিক উদ্যোক্তা অ্যাকসিলারেটর প্রোগ্রাম।

502
gb

১৫ এপ্রিল শুরু হয়ে এ প্রোগ্রাম চলবে ২০ এপ্রিল পর্যন্ত। বিশ্বমানের ফ্যাসিলিটেটর দ্বারা পরিচালিত ৫ দিনের এ উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের আওতায় আনা হবে বাছাই করা ৮ থেকে ১০ জন উঠতি সামাজিক উদ্যোক্তাকে।

এর মাধ্যমে উদ্যোক্তারা ব্যবসায়ের নমুনা পরিমার্জন ও বাংলাদেশের মানুষের জীবন পরিবর্তনের জন্য কাজ করে যাওয়া উদ্যোগগুলো সুসজ্জিত করতে শিখতে পারবেন। প্রশিক্ষণের পাশাপাশি উদ্যোক্তারা পরবর্তী ৬ মাসের জন্য স্পার্কের পক্ষ থেকে ব্যবসায়িক ও কৌশলগত সহযোগিতা, গ্রাফিক ও ওয়েব ডিজাইনের সহায়তা, আইনগত সহযোগিতা, প্রভাব যাচাই ও নিরীক্ষা, এবং একাধিক ক্ষুদ্র ঋণ তহবিল সুবিধা পাবেন। পাশাপাশি ক্রমাগত উন্নয়ন উৎসাহিতকরণের লক্ষ্যে পরবর্তীতে বৃহত্তর অর্থায়ন ও বিনিয়োগের সুযোগ পাবেন।
স্পার্ক একটি আন্তর্জাতিক নেটওয়ার্ক, যেটি বিনিয়োগকারী, বৈশ্বিক বিভিন্ন সংগঠন ও কৌশলগত সহযোগীদের মধ্যে সম্পর্ক স্থাপন করিয়ে দেয়।
স্পার্ক বাংলাদেশের ব্লাডফ্রেন্ড মোবাইল অ্যাপ ব্লাডদাতা ও রোগীদের মধ্যে সংযোগ স্থাপন করে, ডাক্তারবাড়ি অ্যাপ সুবিধাবঞ্চিত মানুষদের সহজলভ্য চিকিৎসা প্রদানে সহায়তা করে, বায়ফিল পরিবেশবান্ধব ল্যাট্রিন তৈরি করে দেয় এবং লিপিং বাউন্ডারিস মাদ্রাসায় অধ্যায়নরত মেয়েদের বিভিন্ন পেশাগত ও ব্যক্তিগত বিষয়ে প্রশিক্ষণ দিয়ে থাকে।

প্রশিক্ষণ কর্মশালার জন্য আগামী ১০ মার্চের মধ্যে নিম্নোক্ত ঠিকানায় আবেদন করা যাবে: www.sparkinternational.org/spark-bangladesh/