বাবুইয়ে পাণ্ডুলিপি পাঠিয়ে পুরস্কার জিতুন, বই ছাপান

4,230
gb

শিশু-কিশোরদের প্রকাশনা বাবুই আয়োজন করেছে শিশুসাহিত্য পাণ্ডুলিপি পুরস্কার-২০১৭। বাংলা ও ইংরেজি উভয় ভাষায় শিশু-কিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্মের পাণ্ডুলিপি পাঠিয়ে এ পুরস্কার জেতা যাবে।

গতকাল মঙ্গলবার বাবুই প্রকাশনা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শিশু-কিশোররা একক-গুচ্ছ গল্প, মুক্তিযুদ্ধের গল্প-উপন্যাস, সায়েন্স ফিকশন, ভূতবিষয়ক, রম্য উপন্যাস, ছড়া, প্রবন্ধ ও গবেষণা বিষয়ে পাণ্ডুলিপি পাঠাতে পারবেন। লেখা পাঠাতে হবে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে।

বাবুইয়ের স্বত্বাধিকারী কাদের বাবু বলেন, শিশু-কিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্ম তুলে আনার জন্য এ আয়োজন করা হয়েছে। যারা ভালো লিখেও বই প্রকাশ করতে পারছে না, তাদের সুযোগ করে দেওয়াই উদ্দেশ্য। এতে দেশের খ্যাতিমান সাহিত্যিকরা বিচারকের দায়িত্বে থাকবেন। শিশু-কিশোর উপযোগী পাঁচটি বিভাগে মৌলিক লেখার জন্য এ পুরস্কার দেওয়া হবে।

কাদের বাবু আরো বলেন, দেশে ও দেশের বাইরে যেকোনো সাহিত্যিক এ আয়োজনে অংশ নিতে পারবেন। প্রাথমিক পাণ্ডুলিপি নির্বাচনের পর বাবুইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে বই প্রকাশ করা হবে। বই প্রকাশের পর এক অনুষ্ঠানের মাধ্যমে লেখকদের ক্রেস্ট, সম্মাননাপত্র ও লেখক সম্মানী দেওয়া হবে। পাণ্ডুলিপি যে মৌলিক সৃষ্টিকর্ম, সে বিষয়ে লেখককে নিশ্চয়তা দিতে হবে।

পাণ্ডলিপি পাঠানোর ঠিকানা

পাণ্ডুলিপি কম্পোজ করে মেইলে অথবা প্রিন্ট আকারে ডাকযোগে লেখকের মুঠোফোন নম্বরসহ লেখা পাঠানোর ঠিকানা : বাবুই, ২৩/৩ তোপখানা রোড, ঢাকা-১০০০। ই-মেইল : babuiprokash@gmail.com