সিলেট অনলাইন প্রেসক্লাবের প্রথম নারী সাংবাদিক জিবি নিউজ ২৪ ডটকমের ফারহানা বেগম হেনা নির্বাচিত হয়েছেন

1,472
gb

নিজস্ব প্রতিবেদক ||

সিলেট অনলাইন প্রেসক্লাবের কার্যকরী পরিষদের নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে ১ম সদস্য পদে ডেইলি বিডি নিউজ.নেটের সম্পাদক সিলেটের প্রথম অনলাইন নারী সাংবাদিক ফারহানা বেগম হেনা নির্বাচিত হয়েছেন।

সর্বোচ্ছ ২৯ ভোট  পেয়ছেন তিনি। আর তার নিকটতম প্রতিদ্বন্ধিরা তার থেকে কম ভোট পেয়ে ২য় ও ৩য় স্থানে কার্যকরী কমিটির সদস্য পদে জয়ী হয়েছেন।

নির্বাচিত হওয়ার পর ফারহানা বেগম হেনা  তার প্রতিক্রিয়ায় বলেন, অনলাইনে প্রথম কাজ করার সুযোগ পাই সিলেট নিউজ ওয়াল্ড ডটকম পোর্টালে,ব্যবস্থাপনা সম্পাদক তার পর লন্ডনের জনপ্রিয় পোর্টাল জিবি নিউজ ২৪ ডটকমে স্টাফ রিপোর্ট হিসাবে এবং প্রথম নারী অনলাইন পোর্টালের সম্পাদক ও অনলাইন প্রেসক্লাবের প্রথম নারী সদস্য হই। আজ আবার ও আপনাদের সকলের দোয়া ও ভালবাসাতে অনলাইন প্রেসক্লাবের প্রথম কার্যকরী নারী সদস্য হিসাবে জয়যুক্ত হই এ জয় আমার নয় এ জয় আপনাদের সকলের। সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সব সময় সবার পাশে থেকে কাজ করবেন বলেও জানান।

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, একজন নারী এগিয়ে গেলো মানে এ দেশ আরো একটু এগিয়ে গেল । প্রেসক্লাবের স্লোগান “বদলে গেছে দিনকাল, নিউজ এখন ডিজিটাল” এই স্লোগানের সাথে ঠিক তেমনি মিল রেখে এদেশের নারীদেরকেও তারা সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন তারই ধারাবাহিকতায় প্রেসক্লাবের ভালবাসা ও সকলের সহায়তায় আজ এ অর্জন।

উল্লেখ্য সিলেট অনলাইন প্রেসক্লাবের ২০১৮ সালের নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে ৪৬জন ভোটারের মধ্যে ৪৪জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচনে ৬টি পদে কোন প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় তারা বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন- সভাপতি পদে মুহিত চৌধুরী (দৈনিক সিলেট ডটকম), সাধারণ সম্পাদক পদে মকসুদ আহমদ মকসুদ (বাসস), সহ-সভাপতি মোহাম্মদ গোলজার আহমদ হেলাল (সিলেটের খবর টোয়েন্টিফোর ডটকম), কোষাধ্যক্ষ মেহেদী কাবুল (সিলেটের সময় ডটকম), তথ্য ও প্রযুক্তি সম্পাদক খন্দকার আব্দুর রহিম (ডেইলি সিলেট ডটকম), ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মুহিত দিদার (সিলেট এক্সপ্রেস ডটকম)।
নির্বাচনে সহ-সাধারণ সম্পাদক পদে বর্তমান সহ-সাধারণ সম্পাদক এম সাইফুর রহমান তালুকদার (আজকের সিলেট ডটকম) ৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি তাওহীদুল ইসলাম (নিউজ চেম্বার টোয়েন্টফোর ডটকম) পেয়েছেন ১৩ ভোট। পাঠাগার ও প্রকাশনা সম্পাদক পদে শিব্বির আহমদ ওসমানী (ডেইলি আমার বাংলা ডটকম) ৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি মোঃ কামাল আহমদ (সিলেট বাংলা নিউজ ডটকম) পেয়েছেন ১৩ ভোট।
সদস্য পদে ফারহানা বেগম হেনা (ডেইলি বিডি নিউজ ডটনেট) ২৯ ভোট, জাবেদ আহমদ (সিলেটের কন্ঠ ডটকম) ২৮ ভোট ও মাসুদ আহমদ রনি (নিউজ ওরগান টোয়েন্টিফোর ডটকম) ২৭ পেয়ে বিজয়ী হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্ধি মোঃ কামরুল আলম (সোনার সিলেট ডটকম) ২৩ ভোট ও মুহাম্মদ রুহুল আমিন নগরী ১০ ভোট পেয়েছেন।