তুরস্কের সঙ্গে দু’টি সমঝোতা স্মারক স্বাক্ষর

196
gb
অর্থনৈতিক সহযোগিতা বাড়াতে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে দু’টি সমঝোতা স্মারকে (এমওইউ) সই হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ মঙ্গলবার দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় আলোচনা শেষে দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সফররত তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদ্রিম দ্বিপক্ষীয় আলোচনায় দুই দেশের নেতৃত্ব দেন। দু’টি সমঝোতা স্মারকের একটি হচ্ছে পণ্যের মান নিয়ন্ত্রণে সহযোগিতা প্রদান এবং অপরটি হচ্ছে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের প্রসারে সহযোগিতা বৃদ্ধি।
ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়ন সংক্রান্ত সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন এসএমই ফাউন্ডেশন অব বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম ও কেওএসজিইবি’র (তুরস্কের ক্ষুদ্র ও মাঝারি শিল্প উন্নয়ন সংস্থা) প্রেসিডেন্ট প্রফেসর ড. গভাহির উজকার্ট।
অন্যদিকে পণ্যের মান নিয়ন্ত্রণ সহযোগিতা বিষয়ক স্মারকে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশনের মহাপরিচালক সরদার আবুল কালাম ও তুরস্কের স্ট্যান্ডার্ড ইনস্টিটিউশনের প্রেসিডেন্ট সেবাহিট্টিন কোরকনাজ স্বাক্ষর করেন। তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদ্রিম বাংলাদেশে দু’দিনের সরকারি সফরে সোমবার ঢাকায় আসেন।