করোনা নিয়ে ‘ভুল’ তথ্য, ট্রাম্পের পোস্ট সরালো টুইটার-ফেসবুক

10
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

করোনাভাইরাস সংক্রান্ত বিধি ভাঙায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পোস্ট সরালো সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার ও ফেসবুক। করোনা নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ভুল তথ্য দিয়েছেন অভিযোগ তাদের।

ট্রাম্পের নির্বাচনী প্রচারণার অ্যাকাউন্ট টিম ট্রাম্পে প্রকাশিত হয়েছে একটি ভিডিও এবং তা প্রেসিডেন্ট নিজের অ্যাকাউন্টেও শেয়ার করেছেন। যেখানে ফক্স অ্যান্ড ফ্রেন্ডসের সঙ্গে একটি সাক্ষাৎকারে ট্রাম্প দাবি করেছেন, কোভিড থেকে শিশুরা ‘প্রায় সুরক্ষিত’।

 

অথচ রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) বলেছে, এখন পর্যন্ত প্রাপ্তবয়স্করা সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হলেও এই রোগে শিশু ও নবজাতকদেরও অসুস্থ হতে দেখা গেছে। একই সঙ্গে তাদের মাধ্যমেও প্রাণঘাতী ভাইরাসটি ছড়াতে সক্ষম।

এর আগে জুনে কপিরাইট ভঙ্গ করায় ট্রাম্পের একটি পোস্ট সরিয়ে দিয়েছিল টুইটার। তবে এবারই প্রথম মার্কিন প্রেসিডেন্টের পোস্ট মুছে ফেললো ফেসবুক।

করোনা নিয়ে ভুল তথ্য ছড়ানোর দায়ে তার পোস্টটি সরিয়ে ফেলা হয়েছে জানিয়ে টুইটার ও ফেসবুক কর্তৃপক্ষ বলছে, ভিডিওতে একটি ভুল দাবি করা হয়েছে যে শিশুরা কোভিড থেকে সুরক্ষিত, যা করোনা নিয়ে ভুল তথ্য দিয়ে আমাদের নীতিমালা ভঙ্গ করেছে।