ব্রিটেনে প্রায় ৯ লাখ কর্মকর্তা কর্মচারীর বেতন বৃদ্ধি পাচ্ছে

জিবি নিউজ ডেস্ক ।।

ব্রিটিশ চ্যান্সেলর ঋষি সুনাক জানিয়েছেন, করোনাভাইরাসের মহামারির সময়ে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ প্রায় ৯ লাখ কর্মকর্তা কর্মচারীর বেতন বৃদ্ধি করা হচ্ছে। ট্রেজারি জানিয়েছে ৩.১% বেতন বৃদ্ধির বাজেট সংশ্লিস্ট বিভাগগুলোতে দেয়া হবে। ডাক্তার, ডেনটিস্ট, স্কুলের শিক্ষক, পুলিশ অফিসার, আর্মফোর্স, ন্যাশাল ক্রাইম এজেন্সি, প্রিজন অফিসার, জুড়িশিয়ারী, সিনিয়র সিভিল সার্ভেন্ট, সিনিয়র আর্মি অফিসারদের বেতন বৃদ্ধি করা হচ্ছে।

তবে লেবার পার্টি বলছে এই বেতন বৃদ্ধি বছরের পর বছর ধরে সরকারের বাজেট কাটের ক্ষতি পুষাবেনা। আর ব্রিটিশ মেডিকেল এসোসিয়েশন বলছে তারা সরকারের কাছ থেকে আরো ভালো কিছু আশা করেছিলেন।

এদিকে নার্সদের এই বেতন বৃদ্ধিতে অন্তভুক্ত করা হয়নি। কারন নার্সদের সাথে ২০১৮ সালের পৃথক তিন বছরের চুক্তি নিয়ে আলোচনা করা হয়েছে।
এদিকে বিবিসি জানিয়েছে রোগীদের সেবা দিতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রিটেনে এ পর্যন্ত ৩০০ বেশি এনএইচএস কর্মী মৃত্যু করেছেন।

নিচে কোন সেক্টরে কত বেতন বৃদ্ধি পাচ্ছে তা ছবি মাধ্যমে তুলে ধরা হল:

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন