শাহেদ, আরিফ ও সাবরিনার ব্যাংক হিসাব জব্দ

জিবি নিউজ 24 ডেস্ক //

করোনাভাইরাস পরীক্ষার ভুয়া সনদ প্রদানের দায়ে অভিযুক্ত রিজেন্ট হাসপাতালের মালিক মো. শাহেদ, জেকিজি হেলথ কেয়ারের মালিক আরিফুল চৌধুরী ও তার স্ত্রী ডা. সাবরিনার ব্যক্তিগত এবং প্রতিষ্ঠানের নামে থাকা সব ব্যাংক হিসাব জব্দ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

রোববার (১২ জুলাই) এনবিআরের কেন্দ্রীয় গোয়েন্দা সেল (সিআইসি) থেকে ব্যাংকগুলোকে এই নির্দেশনা দেওয়া হয়। নির্দেশনায় উল্লেখিত ব্যক্তি ও প্রতিষ্ঠানের একক এবং যৌথ নামে থাকা সব ধরনের ব্যাংক হিসাবের লেনদেন অপ্রচলনযোগ্য (ফ্রিজ) করতে বলা হয়।

 

সিআইসির মহাপরিচালক আলমগীর হোসেন জানান, ব্যাংক হিসাব জব্দ রাখার পাশাপাশি এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের হিসাব লেনদেনের বিবরণী আগামী সাত দিনের মধ্যে পাঠাতে বলা হয়েছে।

এনবিআরের সংশ্লিষ্ট সূত্র জানায়, এসব প্রতিষ্ঠানের গত পাঁচ বছরের ব্যাংক লেনদেনের তথ্য ও কর ফাইলে দেখানো তথ্য মিলিয়ে দেখা হবে। এর মধ্যে অসামঞ্জস্যতা দেখা গেলে বিদ্যমান আয়কর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দেওয়ার নামে প্রতারণার অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. শাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেছে র‌্যাব। বন্ধ করে দেওয়া হয়েছে হাসপাতালটির উত্তরা ও মিরপুর শাখা। গ্রেফতার করা হয়েছে হাসপাতালটির কয়েকজন কর্মকর্তা-কর্মচারীকে। এছাড়া করোনাভাইরাস পরীক্ষার ভুয়া সনদ প্রদানের অভিযোগে রোববার জেকিজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনাকে গ্রেপ্তার পুলিশ।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন