চাঁপাইনবাবগঞ্জের তেলকুপি সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের তেলকুপি সীমান্তে বিএসএফ’র গুলিতে জাহাঙ্গীর আলম (৪৫) নামে এক বাংলাদেশী নিহত হয়েছেন। তিনি তেলকুপি লম্বাপাড়া গ্রামের আইনাল হকের ছেলে।
স্থানীয়রা অভিযোগ করেছেন, শনিবার (৪’জুন) সকাল সাড়ে ৯টার দিকে সীমান্ত এলাকা থেকে জাহাঙ্গীরকে প্রথমে ধরে নিয়ে যায় ২৪’বিএসএফ ব্যাটালিয়নের গোপালপুর ক্যাম্প সদস্যরা। মারধরের পর তাকে উরু (নিতম্বে) ও কুনুইয়ে  গুলি করে হত্যা করে মরদেহ সীমান্ত পিলার নং ১৮০/৬ এস এলাকায় কাঁটাতারের বেড়ার নিকট বাংলাদেশী এলাকায় ফেলে রাখে। স্থানটি তেলকুপি সীমান্ত ফাঁড়ি থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে। ঘটনার খবর পেয়ে পরিবারের সদস্যরা মরদেহ বাড়ি নিয়ে আসে। ঘটনার সময় জাহাঙ্গীর একা ছিল। সীমান্ত এলাকায় সে ঘাষ কাটা,পাখি শিকার এসব কাজ করত বলেও স্থানীয় সূত্র জানায়।
সংশ্লিষ্ট ৭ নং ইউপি ওয়ার্ড সদস্য মোফাজ্জল হোসেন ও শিবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান সীমান্তে জাহাঙ্গীরকে গুলি করে হত্যার ঘটনাটি নিশ্চিত করেছেন। পরিদর্শক মাহবুবুর রহমান বলেন,জাহাঙ্গীরের মরদেহ উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।
সংশ্লিষ্ট ৫৯’বিজিবি ব্যাটালিয়নের (রহনপুর ব্যাটালিয়ন) সহকারী পরিচালক(এডি) হাফিজুর রহমান বলেন,তারা ঘটনাটি জেনেছেন। এর সত্যতা যাচাই করে দেখেছেন।তদন্ত করে পতাকা বৈঠক,প্রোটেষ্ট  নোট প্রদান সহ পরবর্তী  ব্যবস্থা নিবে বিজিবি।     ##

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন