সিলেট বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে

জিবিনিউজ 24 ডেস্ক //

সিলেট বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। শুক্রবার (৩ জুলাই) বিভাগে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৯ জনের। সবমিলিয়ে এ বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৫০৩৬ জনের।

সিলেটে প্রথম করোনা শনাক্ত হয় গত ৫ এপ্রিল। ওই সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি অধ্যাপক ডা. মঈন উদ্দিনের করোনা শনাক্ত হয়।

সিলেটে বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। ওসমানীর ল্যাবে সিলেট জেলার ও শাবির ল্যাবে সুনামগঞ্জ জেলা থেকে সংগৃহিত নমুনাগুলো পরীক্ষা করা হয়। এছাড়া বিভাগের অন্য দুই জেলা হবিগঞ্জ ও মৌলভীবাজারের নমুনাগুলো ঢাকার ল্যাবে পরীক্ষা করা হয়।

 

সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬৪ জন, সুনামগঞ্জে সাতজন, হবিগঞ্জে ছয়জন এবং মৌলভীবাজার জেলায় পাঁচজন রয়েছেন।

বিভাগে শনাক্ত হওয়াদের মধ্যে অর্ধেকের চেয়ে বেশি রোগী সিলেট জেলায়। এই জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২,৭৩১ জনের। এছাড়া সুনামগঞ্জে ১০৭৬ জন, হবিগঞ্জে ৭২২ জন ও মৌলভীবাজারে ৫০৭ জন

বিভাগে করোনা আক্রান্ত ২৪০ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ১০৭ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৪৯ জন, হবিগঞ্জের হাসপাতালে ৭১ জন ও মৌলভীবাজারে ১৩ জন।

সিলেট বিভাগে ১ হাজার ৫৮৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৪৮১ জন, সুনামগঞ্জের ৫৭৫ জন, হবিগঞ্জের ২৭২ জন ও মৌলভীবাজার জেলার ২৫৬ জন। গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ৯৭ জনকে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন