মৃত্যুর হিসাবে ঢাকাকেও ছাড়িয়ে গেলো চট্টগ্রাম

42
gb
5

জিবিনিউজ 24 ডেস্ক//

সারাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। দিন যতোই যাচ্ছে করোনায় রেকর্ডও গড়ছে। এতদিন আক্রান্ত ও মৃত্যুর হিসাবে শীর্ষে অবস্থান করছিল ঢাকা বিভাগ। এবার মৃত্যুর হিসাবে ঢাকা বিভাগকে ছাড়িয়ে গেলো চট্টগ্রাম বিভাগ।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ বুলেটিনে প্রতিদিন করোনায় আক্রান্ত হয়ে যত রোগীর মৃত্যুর খবর দেয়া হয় তার মধ্যে রাজধানী ঢাকাতেই সবচেয়ে বেশি রোগী মৃত্যুর খবর আসে। তবে সর্বশেষ স্বাস্থ্য বুলেটিনে (মঙ্গলবার) বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৩৭ করোনারোগীর মধ্যে সর্বোচ্চ সংখ্যক ১৫ জনই চট্টগ্রাম বিভাগের।

এছাড়া ঢাকা বিভাগে ১০ জন, সিলেট বিভাগে চারজন, বরিশাল বিভাগের তিনজন, রংপুর বিভাগে দুজন, রাজশাহী বিভাগের দুজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা যান বলে বুলেটিনে উল্লেখ করা হয়।

স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা বলছেন, দেশের আটটি বিভাগের মধ্যে রাজধানী ঢাকা তথা ঢাকা বিভাগে সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত ও মৃত্যু হয়েছে। আক্রান্ত ও মৃত্যুঝুঁকির তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে বন্দরনগরী চট্টগ্রামের নাম।

স্বাস্থ্য অধিদফতরের সর্বশেষ পরিসংখ্যান অনুসারে, রাজধানীসহ সারাদেশে আজ পর্যন্ত আক্রান্ত হয়ে সর্বমোট ৭০৯ জনের মৃত্যু হয়েছে। মোট মৃতদের মধ্যে রাজধানী ঢাকায় সর্বোচ্চ সংখ্যক ২৩৩ জন, ঢাকা বিভাগে ২০১ জন এবং চট্টগ্রাম বিভাগে তৃতীয় সর্বোচ্চ ১৮৪ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া ময়মনসিংহ বিভাগে ১৬ জন, রাজশাহী বিভাগে আটজন, রংপুর বিভাগে ১৯ জন, খুলনা বিভাগে ১০ জন, বরিশাল বিভাগে ১৫ জন এবং সিলেট বিভাগে ২৩ জন মারা গেছেন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। গত ১৭ মার্চ আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয়।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন