করোনা পরিস্থিতি চাঁপাইনবাবগঞ্জে সূস্থ বেড়ে ৮, শনাক্ত ৫৪

32
gb
2

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে করোনা শনাক্ত ৫৪ জনের মধ্যে শুক্রবার (২৯’মে) আরও চারজনকে সূস্থ ছাড়পত্র দেয়া হযেছে। এরা সকলেই গোমস্তাপুর উপজেলার বাসিন্দা। এনিযে জেলায় করোনা জয় করলেন ৮ জন। এর আগে গত বৃহস্পতিবার (২৮’মে) ভোলাহাট উপজেলায় একজন,তার আগে নাচোলে একজন ও সদর উপজেলায় দুজনকে সূস্থ ছাড়পত্র দেয়া হয়। ফলে জেলায় এখন আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জন।
শুক্রবার(২৯’মে) রাত ৮টায় সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এছাড়াও শনাক্তদের মধ্যে আরও কয়েকজনের প্রথম ‘ফলোআপ’ রিপোর্ট নেগেটিভ এসেছে। দ্বিতীয় ফলোআপ রিপোর্ট নেগেটিভ আসলে তাদের সূস্থ ছাড়পত্র দেয়া হবে।
সিভিল সার্জন বলেন,এ পর্যন্ত পাওয়া ফলাফলে জেলার সদর উপজেলায় ২৪(এর মধ্যে ২ জন সূস্থ),নাচোলে ১০(সূস্থ ১),গোমস্তাপুরে ৮( সূস্থ ৪), ভোলাহাটে ৩(সূস্থ ১) ও শিবগঞ্জ উপজেলায় ৯ জন শনাক্ত হয়েছেন।
সিভিল সার্জন বলেন, গত বৃহস্পতিবার (২৮’মে) জেলায সর্বশেষ নাচোলের দুজন শনাক্ত হন।এরা দিনমজুর ও ঢাকা ফেরৎ । এদের বয়স ২৭ ও ২৮ বছর। এরা আগে থেকেই প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে ছিলেন।
তিনি আরও বলেন,জেলা থেকে এ পর্যন্ত ১ হাজার ৮৩৬ টি নমূনা পাঠানো হয়েছে। এর মধ্যে ফল পাওয়া গেছে ১ হাজার ৬৮৩ টি। এখনও ফল পাওযা য়ায়নি ১৫৩টি। এ পর্যন্ত প্রাপ্ত ফলাফলে পজিটিভ হয়েছেন মোট ৫৪ জন। নেগেটিভ ফল এসেছে বাকী ১ হাজার ৬২৯টি। সিভিল সার্জন বলেন, নতুন নমূনা সংগ্রহ করা হয়েছে। শনিবার(৩০’মে) সেগুলি পরীক্ষায় পাঠানো হবে।
সিভিল সার্জন বলেন, জেলায় এ পর্যন্ত শনাক্ত সকলেই ‘উপসর্গহীন’। এদের বেশিরভাগই নিজ আবাসস্থলে কোয়ারান্টাইনে রয়েছেন ও ভাল আছেন। জেলায় এখন পর্যন্ত শনাক্ত কোন আশংকাজনক রোগি নেই বলেও জানান তিনি। সিভিল সার্জন বলেন,শনাক্তদের বেশিরভাগই দেশের অন্যত্র থেকে আসা বা তাদের সংস্পর্শে আসা ব্যাক্তি।এছাড়া রয়েছেন স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্য।
এদিকে শুক্রবার জেলা প্রশাসক এজেডএম নূরুল হক জানিয়েছেন, জেলায় হোম কোয়ারান্টাইনে ২ হাজার ৯৮৪,প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে ১২ ও হাসপাতালে ভর্তি অর্থাৎ আইসোলেশনে রয়েছেন ১১ জন। ###

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন