মৌলভীবাজারে চিকিৎসকসহ করোনা আক্রান্ত আরও ৮

58
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

মৌলভীবাজারে ঈদের দিন সোমবার (২৫ মে) চিকিৎসকসহ ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে আটজনই নতুন ও একজন পুরাতন রোগী, যার দ্বিতীয়বারের মতো করোনা পজিটিভ এসেছে।

বিষয়টি রাতে সিলেটটুডে টোয়েন্টিফোরকে নিশ্চিত করে মৌলবীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ জানান, আজ নতুন করে আরও ৮ জনসহ ৯ জনের শরীরে করোনা পজিটিভ এসে। তাদের রিপোর্ট ঢাকার ল্যাব থেকে জানানো হয়েছে।

তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর পরিবারের সদস্য রয়েছেন।

এদিকে সোমবার ঈদের দিন সিলেট বিভাগের সুনামগঞ্জে নতুন আরও ৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এছাড়া সিলেট জেলায় ১৯ জন ও হবিগঞ্জে আরও ৫ জন করোনা শনাক্ত রোগীর সন্ধান মিলেছে।

বিভাগের হবিগঞ্জে নতুন আক্রান্তদের নমুনা পরীক্ষার ফল ঢাকার ন্যাশনাল ইনিস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টার থেকে এসেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায় ও সুনামগঞ্জে নত্যন শনাক্ত হওয়া ৮ জনের নমুনা পরীক্ষা হয় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে।

এছাড়া সিলেটের নতুন আক্রান্ত হওয়া ১৯ জনের নমুনা পরীক্ষার ফল সিলেট ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাব থেকে জানানো হয় বলে জানান সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাত্যালের উপ-পরিচালক হিমাংশু লাল রায়।

সর্বশেষ তথ্য অনুযায়ী সিলেট বিভাগের মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৯৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩২৯ জন, সুনামগঞ্জে ১০৬ জন, হবিগঞ্জে ১৬৪ জন ও মৌলভীবাজারে ৯৭ জন।

বিভাগে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন- ১৩ জন, তাদের মধ্যে সিলেট জেলায় ১০ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজারে দুইজন।

এদিকে  বিভাগে করোনামুক্ত হয়েছেন ১৭৮ জন, তাদের মধ্যে সিলেট জেলায় ৩০ জন, সুনামগঞ্জে ৫৯ জন, হবিগঞ্জে ৭৪ জন ও মৌলভীবাজার জেলায় ১৫ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে সোমবার দুপুরে প্রাপ্ত হিসাব অনুযায়ী হাসপাতালে ভর্তি আছেন ১৯৫ জন করোনা আক্রান্ত রোগী।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন