শিশুদেরকে খাদ্য ও শিক্ষা উপকরণ প্রদান করেছে খেলাঘর আসর

68
gb
4

রুবেল আহমেদ মৌলভীবাজার সদর প্রতিনিধি ||

উত্তরণ খেলাঘর আসরের উদ্যোগে একশ জন শিশুকে শুকনো খাবার ও শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

করোনার এই মহামারী দূর্যোগকালীন সময়ে বন্ধ হয়ে গেছে স্কুল যার কারণে পিছিয়ে রয়েছে শিক্ষার্থীরা। তাদের মনে শিক্ষার অনুপ্রেরণা জাগাতে আজ শুক্রবার (২২ মে) বিকেল সাড়ে তিন ঘটিকায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় এস.এস.সি ব্যাচ’৮৬ ও স্বপ্নযাত্রা, মৌলভীবাজার এর সহায়তায় মৌলভীবাজার ক্লাবে এক আনুষ্ঠানিকতার মাধ্যমে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে শাহাদাৎ হোসাইন এর সভাপতিত্বে এবং আব্দুর রব এর সঞ্চালনায় প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার এর মাননীয় জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন।

এছাড়াও অন্যান্নদের মধ্যে উপস্থিত ছিলেন ১ নং ওয়ার্ড এর ইউ পি সদস্য লিপন মিয়া,খেলাঘর সংগঠক, সাংবাদিক সালেহ এলাহী কুটি, মঈনউদ্দীন একাডেমির শিক্ষিকা সানজিদা রহমান,প্রবাসী তাহেরুল ইসলাম ভ্রমর, অমিত রায়, পিনাক দে সহ আরও অনেকই।

তাদের বিতরণের প্রতিটি পেকেটে ছিলো কলম,খাতা,দুধ,চিনি,চিড়া,সেমাই,আটা ও সাবান।

এসময় বেগম নাজিয়া শিরিন উনার বক্তব্য কালীন সময়ে শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন অযথা বাহিরে ঘোরা-ফেরা না করে নিজেদের নুট বুকে ছবি আঁকা এবং বর্তমান সময়ের বিভিন্ন বিষয়ে লিখা রাখতে বলেন এবং স্বাস্হ্যবিদি মেনে চলতে ভালো করে ২০ মনিট ধরে সাবান দিয়ে হাত ধুতে বলেন।

এসময়ে অনুষ্ঠানের সভাপতি শাহাদাৎ হোসাইন বলেন খেলাঘর আসর করোনা শুরু হওয়ার পর থেকে অস্বচ্ছল পরিবারের শিশু ও পরিবারকে ধারাবাহিক সহায়তা প্রদান করে যাচ্ছে। এর পাশাপাশি এই সংকটময় সময়ে শিশুদের সজীব ও সৃজনশীল কাজে যুক্ত রাখতে ধারাবাহিক অনলাইন প্রতিযোগিতার আয়োজন করেছে যা ইতোমধ্যে শিশু ও অভিভাবকদের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে।

তিনি আরও বলেন আগামীতে আমরা ২৫০ জন শিশুকে পোশাক বিতরণের কার্যক্রম হাতে নিয়েছি।আপনারা সবাই আমাদের জন্য দোয়া করবেন যাতে এই রখম উদ্যোগ সব সময় অভ্যাহত রাখতে পারি।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন