ওসমানীনগরে শহীদ মুক্তিযোদ্ধা নুরুল হক খাঁন ফাউন্ডেশনের উদ্যোগে মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের ঈদ উপহার

85

শিপন আহমদ,ওসমানীনগর ||
কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল বলেছেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রীর নিদের্শে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের পাশাপাশি দেশের সাধারণ মানুষ সামাজিক দুরত্ব নিশ্চিত সহ সর্বক্ষেত্রে গুরুত্বপূর্ন অবদান রাখছে। দেশরতœ শেখ হাসিনার উপর আস্থা রেখে সংকট উত্তোরণে সরকারের গৃহিত নানা পদক্ষেপে সাধারণ মানুষ সমর্থন দিয়েছেন। বিশেষ করে আমাদের দেশের প্রভাবাসী ভাইয়েরা প্রবাসে গৃহবন্দি থেকে দেশের অসহায় মানুষের কল্যানে সার্বিকভাবে সহযোগীতা করে যাচ্ছেন বলেই দেশে এখনো খাদ্য সংকটসহ অর্থনৈতিকভাবে বড় ধরনের কোনো সমস্যার সৃষ্টি হয়নি। লকডাউন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই জানিয়ে তিনি বলেন, নিজ নিজ অবস্থান থেকে সচেতনতাবৃদ্ধিসহ সরকারের পাশাপাশি এলাকার বিত্তশালীদের সার্বিক সহায়তা ভ্যাহত থাকলে থাকলে করোনা বীর বাঙালিদের কিছুই করতে পারবে না। বুধবার দুপুরে সিলেটের ওসমানীনগরে শহীদ মুক্তিযোদ্ধা নায়েক নুরুল হক খাঁন ফাউন্ডেশনের পক্ষ থেকে এলাকার মুক্তিযোদ্ধা ও প্রেসক্লাব সাংবাদিকদের ঈদ উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। অনুষ্ঠানের উদ্যোক্তা যুক্তরাজ্য যুবলীগের সহ সাধারণ সম্পাদক মো: জামাল আহমদ খাঁনের প্রয়াসী প্রশংসাপূর্বক তিনি অশফিউল আলম নাদেল বলেন,এলাকার কৃতি সন্তান জামাল খাঁন প্রবাসে গৃহবন্দী থেকেও তার বাবার নামে গঠিত ফাউন্ডেশনের পক্ষ থেকে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে দেশ ও জাতির টানে জাতির বীর সন্তান ও স্থানীয় সাংবাদিকদের উপহার প্রদান করেছেন। করোনা পাদূর্ভাব শুরু পর থেকে জামাল খাঁনের তত্বাবধানে ও অর্থায়নের অসহায় লোকজনকে নগদ অর্থসহ ত্রাণ সহায়তা প্রদান করা হচ্ছে। করোনার দূর্যোগকালিন সময়ে প্রবাসী আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ দুঃস্থ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।
উপজেলার দয়ামীরে ওসমানী স্থৃতি গ্রন্থাগার ও যাদুঘরে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দয়ামীর ইউপি সদস্য আফরোজুল হক। মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ওসমানীনগর উপজেলার সভাপতি আওয়ামীলীগ নেতা জুবায়ের আহমদ শাহীনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবদাল মিয়া, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক অরুনোদয় পাল ঝলক, দয়ামীর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক মিয়া, আওয়ামী লীগ নেতা শাহ জামাল আহমদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ওসমানীনগর উপজেলার সাধারণ সম্পাদক আব্দুস সালাম চৌধুরী আক্তার,
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খাঁন, দয়ামীর ইউপি যুবলীগের সভাপতি জাহির আহমদ মোহন, মুক্তিযোদ্ধা সন্তান কামান্ডের সাংগঠনিক সম্পাদক শিব্বির আহমদ, সদস্য মোহন আমিন, আজাদ আমি প্রমুখ। অনুষ্ঠানে অতিথিদের কাছ থেকে ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের উপহার গ্রহন করেন উপজেলা প্রেসক্লাবের সহ সভাপতি উজ্জল ধর ও সাধারণ সম্পাদক শিপন আহমদ।