অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে জাতি অভিভাবক শূণ্য হলো : আমেরিকায় বাংগালি

68
gb
5

হাকিকুল ইসলাম খোকন ,মো :নাসির,হেলাল মাহমুদ,,যুক্তরাষট সংবাদদাতা  ||

বরেণ্য শিক্ষাবিদ, লেখক ও গবেষক, ভাষাসংগ্রামী জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন আমেরিকায় বসবাসকারী বাংগালি লেখক,সাংবাদিক ,সাহিত্যিক,রাজনীতিক,সাংকৃতিক সংগঠন,রাজনীতিক,সামাজিক সংগঠনসহ অন্যান্য সংগঠন সমুহ।

বৃহস্পতিবার (১৪ মে) গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায়  আমেরিকায় বাংগালীরা মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। খবর বাপসনিউজ।তারা বলেন, অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে জাতি অভিভাবক শূণ্য হলো। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে তিনি রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। বাংলাদেশের সংবিধানের বাংলা খসড়া রচনায় ছিল তাঁর গুরুত্বপূর্ণ অবদান। এ দেশে যাঁর বুদ্ধিবৃত্তিক অবদান অসামান্য তিনিই হলে অধ্যাপক আনিসুজ্জামান।

নেতৃবন্দ বলেন, কোনো আসরে অথবা সভা–সম্মিলনে প্রথা মেনে তাঁকে পরিচিত করানোর জন্য তাঁর নামটি উচ্চারণ করাই ছিল যথেষ্ট।জাতি আজীবন তাকে সরন রাখবে।মরহুম অধ্যাপক ড.আনিসুজজামানের নৃত্যেতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন—আমেরিকা বসবাসকারীদের পক্ষথেকে বংগবনধু পরিষদ যুক্তরাষট এর সভাপতি ড.নুরান নবী,সাধারন সম্পাদক রেফায়েত চেীধুরী, যুক্তরাষট আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক এমএ সালাম,,শিশু সাহিত্যক হাসানুর রহমান,ভৃততবিদ গিয়াস উদ্ভিদ আহমেদ,কবি এবিএম সালেহ উদ্দীন ,সাংবাদিক মো:নাসির,মানবাধিকার কমী  নুরুন নাহার মেরী,আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান মিলন  এবং যুক্তরাষেট আওয়ামী আওয়ামী লীগ ও যুক্তরাষট আওয়ামী পরিবারের  ড: প্রদিপ কর,সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ,মোহম্মদ আলী সিদিদকী,এ্যডভোকেট শাহ মো:বখতিয়ার আলী,শরীফ কামরুল আলম হীরা,সাদেকুল বদিউজ্জান পাননা ,সাংবাদিক হেলাল মাহমুদ,আসাফ মাসুক,অধ্যাপক মমতাজ শাহানাজ,মিজবাহ আহমেদ,ফরিদ আলম ,কায়কোবাদ খান,জালাল উদ্দিন জলিল,মনজুর চৌধুরী ,রুমানা আক্তার ,আতাউর রহমান তালুকদার,মিজানুর রহমান চৌধুরী ,জাহিদ হাসান .শহিদুল ইসলাম , এমএ করিম জাহাংগীর,বীর মুক্তিযোদধা ফারুক হোসাইন.মুকতিযোদধা মিজানুর রহমান চেীধুরী,খুরশিদ আনোয়ার বাবলু,মোকতিযোদদা নজমুল ইসলাম চৌধুরী ,মুক্তিযোদদা সাইদুর রহমান সাইদ,ইলিয়ার রহমান,আবুল কাশেম ভূইয়া,শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চেীধুরী,রুমানা আক্তার ,শহিদুল ইসলাম,আতাউর রহমান কামাল,নাদের মাষ্টার ,মনজুর চেীধুরী,জাহাংগীর কবির,দেওয়ান আশরাফ,দেলওয়ার হোসেন,আতাউর রহমান,সাখাওয়াত হোসেন, শারমিন আক্তার., নাহিদা পারভিন ,শেখ জামাল আহমেদ,সেবুল মিয়া,ইফজাল আহমদ চৌধুরী,মাহমুদ,ফরিদ উদ্দিন,খন্দকান জাহিদুল ইসলাম,ফিরোজ আহমেদ কল্লোল,ওসমান গনি,সুহাস বডুয়া,দেলওয়ার মানিক,শাহাদত হোসেন,দেলওয়ার, নাদের মাষটার,শরীফ জাহাংগীর আলম,হাসান জিলানী,এবিএম মিজানুল হাসান,আতাউর তালুকদার ,আলমগীর,সাজ,মাইনুদদিন,,ড: সুলতান মাহমুদ,ড: মকবুল হোসেন তালুকদার,মো: আলমগীর,জাকির হোসেন,জামাল মিয়া,মিজান চৌধুরী,জিয়া ,ফিরোজ আহমেদ কতল্লাস,ফিরোজ মাহমুদ,সহ আমেরিকার রাজনীতিক,কবি,লেখক.সাংবাদিক,শিল্পী এবং আরও অনেক গন্যমান্য জন।
প্রবাসের বিভিন্ন রাজনৈতিক , সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবন্দসহ অনেকেই মরহুমের আত্তার শান্তি করেছেন ।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন